kalerkantho


বামনায় ব্যতিক্রমী উদ্যোগ

এসএসসি ২০০৯ ব্যাচের উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

বামনা (বরগুনা) প্রতিনিধি   

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৪৮



এসএসসি ২০০৯ ব্যাচের উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

গতবছর এক হাজার গাছের চারা রোপন করে শুরু হয়েছিল বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে তাদের অংশ গ্রহণ। উপজেলার বিষখালী নদীর তীরে নব নির্মিত বামনা শহররক্ষা বাঁধের পাইলিং এর পাশের পরিত্যক্ত জমিসহ কলাগাছিয়ার ইউনিয়ন পরিষদ সড়কে ব্যক্তিগত অর্থে ঝাউগাছের চারা রোপন করে বামনা সারওয়ারজান মডেল উচ্চ বিদ্যালয়ের ২০০৯ ব্যাচের শিক্ষার্থীরা। যে কাজ বামনা উপজেলায় সর্বস্তরে বেশ প্রশংসা অর্জন করে।

এবার তাদের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে বামনা বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজে শুরু হয়েছে দুই দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প। সকাল থেকে বিকেল পর্যন্ত রোগীদের ৫জন বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ও দাঁতের চিকিৎসা দেওয়া হয়।

মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন, বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. বশির আহম্মেদ। বামনা বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মানজুরুর রব মুর্তাজা আহসান এর সভপতিত্বে মেডিক্যাল ক্যাম্পে উপস্থিত ছিলেন, বামনা সদর আর রশিদ ফাযিল মাদরাসার উপাধ্যক্ষ মো. আবুল কালাম, ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মহসীন কবীর, ২০০৯ ব্যাচের শিক্ষার্থী সৈয়দ রাহবার আহসান, শেখ খলিলুর রহমান সুজন, ফোরকান হোসেন প্রমূখ।

চিকিৎসা সেবা নিতে আসা কলাগাছিয়া গ্রামের লাভলী আক্তার জানায়, ২০০৯ ব্যাচের শিক্ষার্থীদের এই উদ্যোগ নিঃসন্দেহে একটি ভালো কাজ। ওদের মতো সবাই কিছু সামাজিক কর্মকাণ্ডে অংশ নিলে এই দেশটা অনেক আগেই সোনার বাংলা হতো।

মেডিক্যাল ক্যাম্পের অন্যতম আয়োজক ২০০৯ ব্যাচের শিক্ষার্থী সৈয়দ রাহবার আহসান জানান, আমাদের বন্ধুরা সবাই এখনো পড়ালেখা করছে। আমরা নিজেদের পড়ালেখার খরচ থেকে সামান্য কিছু টাকা বাঁচিয়ে বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছি। বামনাকে বাসযোগ্য ও একটি পর্যটন শহর গড়ার লক্ষ্যে সমগ্র উপজেলাব্যাপী কয়েক লক্ষাধীক গাছের চারা রোপনের পরিকল্পনা গ্রহণ করেছি। এ ছাড়াও দুস্থ্যদের চিকিৎসার জন্য বিভিন্ন ইউনিয়নে ফ্রী মেডিক্যাল ক্যাম্প করাসহ উন্নত  চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করবো। 



মন্তব্য