kalerkantho


পাবনায় 'বন্দুকযুদ্ধে' চরমপন্থী নেতা নিহত

আঞ্চলিক প্রতিনিধি, পাবনা   

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:১৭



পাবনায় 'বন্দুকযুদ্ধে' চরমপন্থী নেতা নিহত

পাবনার সাঁথিয়া উপজেলাধীন আতাইকুলা থানায় পুলিশের সঙ্গে কথিত 'বন্দুকযুদ্ধে' কোরবান (৩০) নামে এক চরমপন্থী নেতা নিহত হয়েছে। নিহত কোরবান আটঘরিয়া উপজেলার যাত্রাপুর গ্রামের কিয়ামুদ্দিনের ছেলে।

গতকাল সোমবার দিবাগত রাত ২টার সময় আতাইকুলা থানাধীন কৈজুরি এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ৪ পুলিশ সদস্য আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি রিভালবার, ৪ রাউন্ড তাজা গুলি ও ২টি গুলির খোসা, ২০ পিস ইয়াবা ও একটি ডায়াং মোটরসাইকেল উদ্ধার করেছে।

থানা সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আতাইকুলা থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ কৈজুরি এলাকায় পৌঁছালে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পরে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়তে থাকে। পরে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে কোরবান আলী নামের একজনকে গুলিবিদ্ধ আহতাবস্থায় উদ্ধার করে পাবনা মেডিক্যালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই 'বন্দুকযুদ্ধে' আতাইকুলা থানার এএসআই ফারুক, এএসআই মন্টু, কন্সেটবল শাহিন ও কনেস্টবল রউফ আহত হয়। তাদের পাবনা মেডিক্যলে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আতাইকুলা থানার অফিসার ইনচার্জ মাসুদ রানা জানান, নিহত কোরবান আলী চরমপন্থী (নকশাল) দলের আঞ্চলিক নেতা। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ডাকাতিসহ হাফডজন মামলা রয়েছে। আজ মঙ্গরবার সকালে লাশের ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।



মন্তব্য