kalerkantho


গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:১০



গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

যশোরের অভয়নগরে গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মোমরেজ হাওলাদার (৫৫) নামের এক গাছ কাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। মর্মান্তিক এ ঘটনাটি ঘটে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নে সিংগাড়ী গ্রামে। মৃত মোমরেজ হাওলাদার সিংগাড়ী গ্রামের মৃত ফকির হাওলাদারের ছেলে। এ ঘটনায় অভয়নগর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। 

নিহতের মেয়ে শামীমা জানায়, গতকাল শুক্রবার সকাল আনুমানিক সাড়ে ১০টার তার পিতা তাকে নিয়ে প্রতিবেশী কাঠ ব্যবসায়ী আমির আলী শেখের ক্রয়কৃত গাছের ডাল কাটতে গাছের ওপর উঠেন। ডাল কাটার সময় পল্লী বিদ্যুতের দুইটি পোলের মাঝে থাকা ডালের সঙ্গে একটি হাইভোল্টেজ তার হঠাৎ স্পর্শ করলে তার পিতা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গাছ থেকে নিচে পাকা সড়কের ওপর আছড়ে পড়েন। এলাকাবাসী রক্তাক্ত জখম মোমরেজকে প্রথমে স্থানীয় ভাটপাড়া বাজারের একটি ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা শেষে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন এবং চিকিৎসাধীন অবস্থায় বিকালে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে স্থানীয় ভাটপাড়া পুলিশ ক্যাম্পের আইসি এসআই আব্দুল মান্নান বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। অসতর্কতার জন্য ঘটনাটি ঘটতে পারে। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

এ ব্যাপারে পল্লী বিদ্যুতের ভাটপাড়া কেন্দ্রে দায়িত্বে থাকা এস এম ইউনুস আলী বলেন, লোডশেডিংয়ের কারণে সকাল সোয়া ১০টার পর এলাকায় বিদ্যুৎ আসে। গাছ কাটতে গিয়ে নিহতের ঘটনায় বলেন, এ ব্যাপারে আমাদের বিদ্যুৎ কেন্দ্রের কাউকে জানানো হয়নি। জানালে এমন ঘটনা ঘটতো না। 

অভয়নগর থানার ওসি আলমগীর হোসেন দৈনিক কালের কণ্ঠকে মোমরেজ হাওলাদারের মৃত্যুর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিদ্যুৎস্পৃষ্টে গাছ থেকে পড়ে তার মৃত্যু হয়েছে। মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। 



মন্তব্য