kalerkantho


বাল্যবিয়ের অনুষ্ঠান পণ্ড, মেয়ের বাবাকে ১৫ হাজার টাকা দণ্ড

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৪৫



বাল্যবিয়ের অনুষ্ঠান পণ্ড, মেয়ের বাবাকে ১৫ হাজার টাকা দণ্ড

রাউজানে একটি বাল্যবিয়ের অনুষ্ঠান পণ্ড করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এই ঘটনায় ১৫ হাজার টাকা দণ্ড দিয়েছে মেয়ের বাবাকে। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা আজ শুক্রবার রাতে এই দণ্ড দেন। উপজেলার ডাবুয়া ইউনিয়নের হাদা গাজীর বাড়িতে এই বাল্যবিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। 

এই ঘটনায় দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মো. হারুন। তার মেয়ে বাল্যবিয়ের শিকার ডাবুয়া’র একটি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সুমি আকতার। উপজেলা নির্বাহী কর্মকর্তার সহকারী জানান, গত বৃহস্পতিবার জাঁকজমকভাবে মেহেদী অনুষ্ঠান করে শুক্রবার বরযাত্রী এসে নিয়ে যাওয়ার কথা ছিল সুমি আকতারকে। এই সংবাদ পেয়ে বৃহস্পতিবার নিয়ে আসা হয় মেয়েটির বাবা মো. হারুনকে। আজ শুক্রবার রাত ৮টায় ভ্রাম্যমাণ আদালতে তাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম হোসেন বলেন ‘তিনদিন আগেই ছেলে মেয়ের পরিবার আকদ করে ফেলে। বৃহস্পতিবার শুধু অনুষ্ঠানটা পণ্ড করা গেছে এবং শুক্রবার মেয়ের বাবাকে জরিমানা করা হয়েছে।’ তবে ভবিষ্যতে কেউ এ ধরনের কাজ করলে ইউনিয়ন পরিষদের সচিবসহ সংশ্লিষ্টদের আটক করা হবে।



মন্তব্য