kalerkantho


কুমিল্লায় বিএনপির ২০ নেতাকর্মী গ্রেপ্তার

কুমিল্লা (দক্ষিণ) প্রতিনিধি    

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ২২:০৭



কুমিল্লায় বিএনপির ২০ নেতাকর্মী গ্রেপ্তার

কুমিল্লার সদর দক্ষিণে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ২০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের দাবি গ্রেপ্তারকৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ পেট্রলবোমা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সদর দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন অর রশিদের ভাষ্যমতে, গতকাল বৃহস্পতিবার রাতে সদর দক্ষিণ উপজেলার রতনপুর এলাকার মজুমদার কোল্ড স্টোরেজের সামনে থেকে রেললাইন ও যানবাহনে নাশকতার প্রস্তুতিকালে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে তাদেরকে কুমিল্লার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

আটকরা হলেন সদর দক্ষিণ উপজেলার বাগমারা দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আবদুল খালেক, যুবদলকর্মী মো. বিল্লাল হোসেন, আমির ইসলাম, মো. মহিবল্লাহ, ইউনুস আলী, বাগমারা দক্ষিণ ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল কুদ্দুস, যুবদলকর্মী রাসেল, ছাত্রদলকর্মী মিনার আলম, মো. মাসুদ, মো. ইয়াকুব আলী, মো. বিল্লাল হোসেন, সোহাগ, যুবদলকর্মী মো.আক্তার হোসেন, ছাত্রদলকর্মী নুরুল আমিন, শরিফুল ইসলাম, ফরহাদ হোসেন, জহির আহমেদ, এরশাদ মিয়া, সালাউদ্দিন ও মাসুম বিল্লাহ।

সদর দক্ষিণ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর বলেন, বিপুল পরিমাণ পেট্রলবোমা এবং অস্ত্র নিয়ে রাতের আঁধারে রেললাইন উপড়ানো, বাসে আগুন দেওয়াসহ একাধিক নাশকতার পরিকল্পনা ছিল গ্রেপ্তারদের। পুলিশ ঘটনাস্থলে গিয়ে নাশকতার প্রস্তুতিকালেই তাদেরকে গ্রেপ্তার করে। তিনি বলেন, এ ঘটনায় সদর দক্ষিণ থানায় পৃথক দুটি মামলা হয়েছে। একটি নাশকতার মামলা এবং অপরটি যুবদলকর্মী মহিবল্লাহর কাছ থেকে অস্ত্র পাওয়ায় তার বিরুদ্ধে পৃথক অস্ত্র আইনে মামলা হয়েছে।

আজ শুক্রবার বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।



মন্তব্য