kalerkantho


ফরিদপুরে ভেজাল খাদ্যপণ্য উদ্ধার, একজনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১২ সেপ্টেম্বর, ২০১৮ ২০:০৫



ফরিদপুরে ভেজাল খাদ্যপণ্য উদ্ধার, একজনকে জরিমানা

ফরিদপুর সদরের মাচ্চর ইউনিয়নের চণ্ডীপুর এলাকার গ্রিন ফুড অ্যান্ড বেভারেজ নামের একটি কারখানা থেকে আজ বুধবার দুপুরে চিপস ও চানাচুরসহ বিপুল পরিমাণ ভেজাল খাদ্যপণ্য ও মানবদেহের জন্য ক্ষতিকর বিভিন্ন রাসায়নিক উপাদানসহ কাঁচামাল উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় ওই কারখানার ব্যবস্থাপক মো. রিয়াজউদ্দিন গাজীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রিয়াজউদ্দিন গাজী ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার পুটিয়াখালী গ্রামের মৃত ফরিদুল ইসলাম গাজীর ছেলে।

র‌্যাব-৮ ক্যাম্পের কম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছউদ্দিন জানান, গোপনসূত্রে খবর পেয়ে আজ দুপুর সাড়ে ১২টার দিকে ওই কারখানায় অভিযান চালানো হয়। অভিযানকালে চিপস ও চানাচুরসহ বিভিন্ন ভেজাল খাদ্যপণ্য, রাসায়নিক উপাদান ও কাঁচামাল উদ্ধার করা হয়। এ সময় ওই কারখানার ব্যবস্থাপক রিয়াজউদ্দিন গাজীকে আটক করা হয়। পরে রিয়াজউদ্দিনকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের সোপর্দ করা হলে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, অভিযানকালে র‌্যাবের মেজর মাসুদ রানা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ ও নিরাপদ খাদ্য পরিদর্শক বজলুর রশীদ খান উপস্থিত ছিলেন।

ফরিদপুরের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক জানান, ওই কারখানার ব্যবস্থাপককে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার জরিমানা করা হয়েছে। এ ছাড়া রাসায়নিক উপাদান ও কাঁচামাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।



মন্তব্য