kalerkantho


শিবচরে দুগ্ধদায়ী মা ও শিশুদের স্বাস্থ্য ভাতা বিতরণ অনুষ্ঠানে বক্তারা

আগে মা ও শিশুর সুস্বাস্থ্য নিশ্চিত করতে হবে

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:০৯



আগে মা ও শিশুর সুস্বাস্থ্য নিশ্চিত করতে হবে

দেশের অবকাঠামো উন্নয়নের আগে মা ও শিশুর সুস্বাস্থ্য নিশ্চিত করতে হবে। প্রতিটি সুস্থ মেধাবী শিশুই একটি দেশকে উন্নতির শিখরে পৌঁছে দিতে পারে। একইসাথে মায়েদের সুস্বাস্থ্যই পারে সুস্থ শিশু জন্মদান ও বেড়ে উঠতে সহায়ক ভূমিকা রাখতে। এ ক্ষেত্রে দুগ্ধদায়ী মা ও শিশুদের জন্য সরকারের ল্যাকটেটিং মাদার সহায়তা প্রকল্প যুগান্তকারী পদক্ষেপ বলে জানিয়েছেন আলোচকরা।

আজ বুধবার দুপুরে মাদারীপুরের শিবচরে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা কর্মসূচীর আওতায় ভাতা ভোগী মা ও শিশুদের ভাতা বিতরণ, বিনামুল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

জানা যায়, বুধবার দুপুরে শিবচর চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটরিয়ামে পৌরসভা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা কর্মসূচীর আওতায় ভাতা ভোগী ৪ শ শিশুদের মাঝে ভাতা বিতরণ, বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় মোট ৪শ জন মাকে ৬ হাজার টাকা করে ভাতার চেক দেওয়া হয়। সরকারের এ প্রকল্পের আওতায় একজন দুগ্ধদায়ী মাকে ২ বছর প্রতি মাসে ৫ শ' টাকা করে ভাতা দেয় সরকার। শিবচরে এ ভাতার সুবিধাভোগী বর্তমানে ২ হাজার ৮শ ৫১ জন। পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান আহমেদ উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খলিলুর রহমান, ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, মেডিক্যাল অফিসার ডা. মানষী রানী সরকার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হামিদা খানম প্রমূখ উপস্থিত ছিলেন।



মন্তব্য