kalerkantho


গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৬

গোপালগঞ্জ প্রতিনিধি   

২১ আগস্ট, ২০১৮ ২১:২৮



গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৬

গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মুকসুদপুরে চারজন ও সদর উপজেলার গোপিনাথপুর শরীফপাড়ায় দুইজন মারা যান। এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩৫ জন।  

জানা গেছে, আজ মঙ্গলবার বেলা ১১ টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের মুকসুদপুর উপজেলার ছাগলছিড়া নামকস্থানে যাত্রীবাহী একটি লোকাল বাসের সামনের চাকা ফেটে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটির গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে তিন যাত্রী নিহত এবং অন্তত ৩৫ যাত্রী আহত হন। আহতদের মধ্যে ৭ জনকে ফরিদপুর মেডিক্যাল কলেজে হাসপাতালে, ৯ জনকে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে সুর্বনা বেগম চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বাকী ৪ জনকে রাজৈর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। বাকী আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়। 

নিহতরা হলেন- গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বর্নি গ্রামের কামরুজ্জামানের স্ত্রী রোজিনা বেগম (২৫), মাদারীপুরের রাজৈর উপজেলার ওমরখালী গ্রামের আবু বক্কর মোল্লার স্ত্রী নাহিদা ইসলাম নুপুর(৪০), ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার ভিপিরকান্দি গ্রামের রউফ মোল্লার চেলে আব্দুর বর মোল্লা (৬৫) ও সুর্বনা বেগম। সুর্বনার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

অন্যদিকে একই দিন সকাল সাড়ে সাতটার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপলোর গোপিনাথপুর শরীফপাড়া নামক স্থানে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত এবং অপর এক নারী আহত হন। 

নিহতরা হলেন ঢাকার রুপালী ব্যাংক দক্ষিণ মতিঝিল শাখার সিনিয়র প্রিন্সিপল অফিসার ও বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার মুলঘর এলাকার আজিজুর রহমানের ছেলে এস এম আরাফাত হাসান প্রিন্স (৩৬) ও তার ফুপাতো ভাই খুলনার ময়লাপোতা এলাকার আজমী কুদরত-ই-খুদার ছেলে ইঞ্জিনিয়ার মোঃ শিমুল (৪০)। আর আহত নারীর নাম মেসকাতই জাহান ফেরদৌসি কেকা। তাকে প্রথমে গোপালগঞ্জ আড়াইশ শয্যা জেনারেল হাসপাতালে ও পরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে ভাঙ্গা হাইওয়ে থানার ওসি মাহফুজুর রহমান জানান, মুকসুদপুরের ছাগলছিড়ায় সড়ক দুর্ঘটনায় দুর্ঘটনাকবলিত বাসটির সামনের একটি চাকার টায়ার ফেটে গিয়ে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বাসটি পুলিশ আটক করেছে। নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অন্যদিকে, গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর শরীফপাড়ায় সড়ক দুর্ঘটনায় হতাহতরা একটি প্রাইভেটকারে ঢাকা থেকে বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার মুলঘর গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। পথিমধ্যে ঘটনাস্থলে পৌঁছালে ঢাকা থেকে পিরোজপুরগামী সেবা গ্রীণ লাইনের একটি যাত্রীবাহী বাস প্রাইভেটকারটিকে পিছন দিক থেকে সজোরে ধাক্কা দিলে প্রাইভেটকারটি দূরে ছিটকে গিয়ে রাস্তার পাশে একটি দেয়ালের সাথে সজোরে ধাক্কা লাগায়। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই ওই দুই মামাতো-ফুফতো ভাই নিহত হয়।



মন্তব্য