kalerkantho


নির্মাণাধীন বাড়ির কাঠের টুকরা পড়ে পথচারীর মৃত্যু

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৮ আগস্ট, ২০১৮ ১৬:৫৭



নির্মাণাধীন বাড়ির কাঠের টুকরা পড়ে পথচারীর মৃত্যু

কোরবানী পশু বিক্রির টাকা আনতে গিয়ে লাশ হয়ে ফিরলেন কাওয়াখোলা ইউনিয়নের ফরহাদ আলী। আজ  শনিবার দুপুরে সিরাজগঞ্জ শহরের ইসলামীয়া কলেজ রোডের একটি নির্মাণাধীন বাড়ি থেকে কাঠের টুকরা তার ঘাড়ে এসে পড়লে তিনি মারা যান। এ ঘটনায় বাড়ির মালিক মহসিন হাবিব চৌধুরী রঞ্জুকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী জাহাঙ্গীর আলম রতন জানান, নিহত ফরহাদ আলী কাওয়াখোলা ইউনিয়নের কাটেঙ্গার চরের বাসিন্দা। ঈদ উপলক্ষ্যে বাড়িতে গবাদী পশু পালতো সে। তার কাছ থেকেই গবাদী পশু কিনেছিলেন তিনি। সে টাকা নিতেই আজ তার বাড়িতে আসেন ফরহাদ আলী। টাকা নিয়ে দুজনই রিকসার জন্য অপেক্ষা করছিলেন বাড়ির সামনের গলির মাথায়। এ সময় সামনে নির্মাণাধীন একটি বাড়ি থেকে বড় কাঠের টুকরা এসে ফরহাদ আলীর ঘাড়ে পড়ে। পরে তাকে নিয়ে যাওয়া হয় নর্থবেঙ্গল মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম খান জানান, এই বাড়ির মালিককে তিনিসহ থানার প্রতিনিধিরা বারবার নিরাপত্তা বেষ্টনি গড়ে তোলার জন্য বললেও তিনি কোনো ব্যবস্থা নেননি। যে কারণে আজকের এই দুর্ঘটনায় একজন মানুষের প্রাণ গেল।

এ বিষয়ে বাড়ির মালিক মহসিন হাবিব চৌধুরী রঞ্জু জানান, এ ঘটনায় তার কোনো দায় নেই। সকল দায় বাড়ি তৈরির কাজে নিয়োজিত শ্রমিকদের ওপর দিয়ে নিজেকে নির্দোষ দাবি করেন তিনি। 

এ ব্যাপারে সদর থানার ওসি তদন্ত রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় বাড়ির মালিক মহসিন হাবিব চৌধুরী রঞ্জুকে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশটি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।



মন্তব্য