kalerkantho


চারঘাটে পুলিশ একাডেমিতে অগ্নিকাণ্ড

৬৪ ক্যাডেটের শিক্ষাসদন পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

১৮ আগস্ট, ২০১৮ ১৪:২৯



চারঘাটে পুলিশ একাডেমিতে অগ্নিকাণ্ড

রাজশাহীর চারঘাটে বাংলাদেশ পুলিশ একাডেমিতে বহিরাগত ক্যাডেট ব্যারাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৩৫তম ব্যাচের ৬৪ জন ক্যাডেটদের শিক্ষাসনদসহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। তবে ক্যাডেটরা প্রশিক্ষণে থাকায় কেউ হতাহত হয়নি।

আজ শনিবার সকাল পৌনে ৬টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে চারঘাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুইঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে ঘটনার তদন্তে পুলিশ একাডেমি থেকে ৫ সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সারদা পুলিশ একাডেমির সিনিয়র সহকারী পুলিশ সুপার সাহাবুদ্দিন আহম্মেদ জানান, শনিবার সকাল পৌনে ৬টার দিকে ক্যাডেটরা যখন প্রশিক্ষণে অংশ নিচ্ছিলেন, তখন বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। একাডেমির ৬তলা বহিরাগত ক্যাডেটদের ব্যারাকের নিচ তলায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। পরে চারঘাট ফায়ার সার্ভিসকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যারাকের নীচ তলায় অবস্থানকারী ৬৪ জন বহিরাগত ক্যাডটদের শিক্ষাসনদসহ ব্যক্তিগত ও প্রশিক্ষণ সংক্রান্ত মালামাল ভস্মীভূত হয়েছে।

তিনি আরো জানান, ঘটনায় একাডেমির অধ্যক্ষ নাজিবুর রহমানের নির্দেশে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান করা হয়েছে পুলিশ একাডেমির অতিরিক্ত পুলিশ সুপার শরীফ উদ্দিনকে।



মন্তব্য