kalerkantho


শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে বেড়েছে যাত্রীদের চাপ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৮ ০৯:২২



শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে বেড়েছে যাত্রীদের চাপ

মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট পারের অপেক্ষায় রয়েছে অন্তত ২০০ গাড়ি। নাব্যতা সমস্যা পুরোপুরিভাবে নিরসন না হলেও ঘাট এলাকায় গাড়ির এ চাপ স্বাভাবিক বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এদিকে দক্ষিণবঙ্গের ২১টি জেলার প্রবেশদ্বার শিমুলিয়া ঘাট এলাকায় সকাল থেকেই যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে। ৮৭টি লঞ্চের মাধ্যমে যাত্রীরা পারাপার হচ্ছেন। তবে চাপ থাকলেও যাত্রীরা ভোগান্তি ছাড়াই যাতায়াত করছেন।

আজ শনিবার সকাল থেকেই নৌরুটে ১১টি ফেরি চলাচল করছে। কে-টাইপ, মাঝারি ফেরির সঙ্গে ২টি ডাম্প ফেরি চলাচল করছে নৌরুটে। সকাল ৮টার দিকে ঘাট এলাকায় পারের অপেক্ষায় ২০০ গাড়ি জমেছে। মাওয়া পুলিশ ফাঁড়ির ট্রাফিক ইন্সপেক্টর মো. সিদ্দিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘাট এলাকায় বর্তমানে ২০০ গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। এর মধ্যে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী ছোট গাড়ির সংখ্যাই বেশি। তবে এটি শিমুলিয়া ঘাটের জন্য স্বাভাবিক বলে জানান তিনি।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ জানান, নৌরুটে বর্তমানে ১১টি ফেরি চলাচল করছে। নাব্যতা সংকটের কারণে চ্যানেলের মুখে ডাম্প ফেরিগুলো চালাতে সমস্যা হচ্ছে। অপরদিকে বিআইডব্লিউটিএর ড্রেজিং বিভাগের বরাতে তিনি আরোও জানান, ডাম্প ও রো রো ফেরি চালানোর জন্য বর্তমান পরিস্থিতি উপযোগী। তবে নৌরুট ফেরি চালানোর বিষয়ে একই শাখার আরেকটি বিভাগ বলছে, চ্যানেলের মুখে নাব্যতা সংকটের কারণে বড় ফেরি চালানো এখনো উপযোগী নয়।

 



মন্তব্য