kalerkantho


স্কুলছাত্রীর আত্মহনন: প্রধান শিক্ষককে আসামি করে মামলা

মাদারীপুর প্রতিনিধি    

১৭ আগস্ট, ২০১৮ ২০:৫১



স্কুলছাত্রীর আত্মহনন: প্রধান শিক্ষককে আসামি করে মামলা

মাদারীপুর সদর উপজেলার চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সাথী আক্তারের আত্মহত্যার ঘটনায় প্রধান শিক্ষক মো. নূর হোসেনকে আসামি করে মামলা করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে ওই ছাত্রীর মা রুবি আক্তার বাদী হয়ে মাদারীপুর সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। 

মামলা সূত্রে জানা যায়, চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মানবিক বিভাগের ছাত্রী সাথী আক্তারকে আত্মহত্যায় প্ররোচিত করার অভিযোগ আনা হয়েছে। এই অভিযোগে আজ শুক্রবার বিকেল ৪টার দিকে ওই ছাত্রীর মা রুবি আক্তার বাদী হয়ে প্রধান শিক্ষক মো. নুর হোসেনকে আসামি করে মাদারীপুর সদর মডেল থানায় মামলা করেছেন।

অপরদিকে, সাথীর মৃত্যুর পর থেকে প্রধান শিক্ষক পলাতক। 

ছাত্রীর মা রুবি আক্তার বলেন, 'প্রধান শিক্ষকের কারণে আমার মেয়ে আত্মহত্যা করেছে। আমি শিক্ষকের কঠোর শাস্তির দাবি জানাই।' 

মাদারীপুর সদর মডেল থানার ওসি মো. কামরুল হাসান বলেন, স্কুলছাত্রীর মা বাদী হয়ে প্রধান শিক্ষককে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। আমরা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।'

গত ১১ আগস্ট শনিবার সকালে বিদ্যালয়ে আসার পর টিফিনের সময় প্রধান শিক্ষকের কাছে অন্য এক ছাত্রী তাকে গালি দিয়েছে বলে বিচার দেয়। প্রধান শিক্ষক দুজনকে ডেকে এনে সবার সামনে স্কেল দিয়ে মারধর করেন। এতে সাথী ওইদিন রাতে অপমানিত হয়ে বিষ খেয়ে অসুস্থ হয়ে পড়লে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে পরে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল  বৃহস্পতিবার সকালে মারা যায় সাথী। 



মন্তব্য