kalerkantho


পঞ্চগড়ে স্কুল ছাত্রীকে ধর্ষণ ও হত্যা, এলাকাবাসীর মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি   

১৭ আগস্ট, ২০১৮ ১৪:১৮



পঞ্চগড়ে স্কুল ছাত্রীকে ধর্ষণ ও হত্যা, এলাকাবাসীর মানববন্ধন

পঞ্চগড়ের দেবীগঞ্জে দশম শ্রেণির স্কুল ছাত্রী কবিতা রাণী বিশ্বাসকে ধর্ষণের পর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ।

আজ শুক্রবার সকালে দেবীগঞ্জ শহরের বিজয় চত্বর এলাকায় এই মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। ঘণ্টাব্যাপী মানববন্ধনে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ছাড়াও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরাসহ সর্বস্তরের সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাসনাৎ জামান চৌধুরী জর্জ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের আহ্বায়ক কল্যাণ কুমার ঘোষ, যুগ্ম আহ্বায়ক জ্যোতিষ চন্দ্র রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পঞ্চগড়ের সভাপতি জীবধন বর্মন, সাধারণ সম্পাদক বিপেন চন্দ্র রায়, দেবীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক হরিশ চন্দ্র রায়, কবিতার বাবা রাজেন্দ্রনাথ বিশ্বাস ও মা আয়ান্তি বালা।

এ সময় বক্তারা কবিতা রাণীকে ধর্ষণ ও হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশকে ৭২ ঘণ্টা সময় বেঁধে দেন। এই সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তার না করা হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করার হুঁশিয়ারি দেন তারা। 

উল্লেখ্য, গত ২৬ জুলাই সকালে দেবীগঞ্জ উপজেলার পামুলি ইউনিয়নের শান্তিরহাট ডাঙ্গাপাড়া এলাকার একটি পুকুর থেকে দশম শ্রেণির স্কুল ছাত্রী কবিতা রাণীর মরদেহ উদ্ধার করা হয়। পরিবারের দাবি তাকে ধর্ষণ করে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় গত ২৬ জুলাই দেবীগঞ্জ থানায় স্থানীয় ৩ যুবককে আসামি করে একটি মামলা দায়ের করেন কবিতার বাবা। তবে ঘটনার ২৩ দিন পেরিয়ে গেলেও মূল আসামি আনিসকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।



মন্তব্য