kalerkantho


দৌলতপুরে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৮ ০২:০৭



দৌলতপুরে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

ছবি: কালের কণ্ঠ

মানিকগঞ্জে ছাত্রীদের সঙ্গে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে ও ইভটিজারদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চকমিরপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিকাশ কুমার শীল, সোলায়মান উদ্দিন, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল হামিদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ুন কবীর, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, ঢাবির ছাত্রলীগ নেতা সুমন মিয়া।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে সড়ক প্রদক্ষিণ করে। এসময় বক্তারা অবিলম্বে অভিযুক্ত ইভটিজারদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

উল্লেখ্য, বুধবার জাতীয় শোক দিবস র‍্যালি শেষে শিক্ষকদের সঙ্গে ছাত্রীরা বিদ্যালয় ফেরার সময় মতিলাল ডিগ্রী কলেজের ছাত্রলীগের সভাপতি ওবায়দুল মোল্লাসহ ৮-১০ জন ইভটিজিং করে শিক্ষার্থীদের। শিক্ষকরা এর প্রতিবাদ করলে তাদের ওপর হামলা চালায়। এতে ৪ শিক্ষকসহ বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। 

এ ঘটনায় বিদ্যালয়ের সহকারী শিক্ষক লুৎফর রহমান তুহিন বাদী হয়ে দৌলতপুর থানায় বিকালে মামলা করলে পুলিশ একজনকে গ্রেপ্তার করে।



মন্তব্য