kalerkantho


যুবলীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

আসাদুজ্জামান, জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি    

১৭ আগস্ট, ২০১৮ ০১:৩০



যুবলীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ছবি: কালের কণ্ঠ

নীলফামারীর জলঢাকায় যুবলীগ নেতা আব্দুল ওয়াহেদ বাহাদুরকে ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে আলহাজ মোবারক হোসেন অনির্বান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময়ে রাস্তার দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল ও যুবলীগ আহবায়ক সারোয়ার হোসেন সাদের শিক্ষার্থীদের আশ্বস্ত করলে এক ঘণ্টা পর অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার দুপুরে স্থানীয় জিরো পয়েন্ট মোড়ে অবরোধ চলাকালে ওই যুবলীগ নেতার বিরুদ্ধে অভিযোগ করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকনুজ্জামান চৌধুরী বলেন, সম্প্রতি স্কুল ম্যানেজিং কমিটির সদস্যদের জোর করে তুলে নিয়ে শারীরিক ও মানষিক নির্যাতন চালায় বাহাদুর।

তিনি আরো বলেন, আমাকেও জিম্মি করে এবং হত্যার হুমকি প্রদান করে ওই নেতা। স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি আমজাদ হোসেন চৌধুরী বলেন, স্কুলের সভাপতি নিয়মতান্ত্রিকভাবে হবে এটা কোনো সমস্যা নয়। কিন্তু কমিটির লোকদের নির্যাতনের ঘটনা দুঃখজনক। তিনি আরো বলেন, বাহাদুর আমাকেও অকথ্য ভাষার গালিগালাজ করেছে। তাই আজ শিক্ষার্থী ও অভিভাবকরা রাস্তায় নেমে এসেছে। 

অন্যদিকে সকালে একই ঘটনাকে কেন্দ্র করে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করেছে ওই বিদ্যালয়ের অভিভাবরা। উল্লখ্য, ৫ আগস্ট ম্যানেজিং কমিটির নির্বাচনে অভিযুক্ত যুবলীগ নেতা আব্দুল ওয়াহেদ বাহাদুর ওই বিদ্যালয়ের সভাপতি প্রতিদ্বন্দ্বিতা করেন।



মন্তব্য