kalerkantho


প্রধানমন্ত্রী আমাদেরকে বিশ্ব দরবারে অনন্য জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন

চাঁদপুর প্রতিনিধি   

১৬ আগস্ট, ২০১৮ ২৩:২৬



প্রধানমন্ত্রী আমাদেরকে বিশ্ব দরবারে অনন্য জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন

ছবি: কালের কণ্ঠ

নানা আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরের শাহরাস্তিতে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। এই উপলক্ষে আজ বৃহস্পতিবার উপজেলার আয়নাতলী ফরিদউদ্দিন উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা, দোয়া ও গণভোজের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, জেলা কমিটির উপদেষ্টা ইঞ্জিনিয়ার সফিকুর রহমান। স্থানীয় আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বিএসসি‘র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, প্রবীণ মুক্তিযোদ্ধা জেলা পরিষদ সদস্য হুমায়ুন কবির মজুমদার, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন তুষার, সফিউল আজম স্বপন, আওয়ামী লীগ নেতা হাসান চৌধুরী, শরীফুল ইসলাম মরু, ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম মানিক, যুবলীগ নেতা মাসুদ আলম পাটোয়ারী, জাকির হোসেন অন্তর, ঢাকা মহানগর তাঁতী লীগ নেতা আব্দুল করিম মজুমদার, কুমিল্লা বিভাগীয় শ্রমিক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম রকি প্রমুখ।

এতে প্রধান অতিথি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু স্বাধীনতার স্থপতিই ছিলেন না। তিনি ছিলেন, গোটা বাঙালি জাতির অবিসংবাদিত নেতা। তাঁকে স্বপরিবারে হত্যা করে ঘাতকরা যে নিষ্ঠুরতার পরিচয় দিয়েছে। তাতে বিশ্ববাসীর কাছে আমাদেরকে কলঙ্কিত করেছে ওই ঘাতকরা। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কলঙ্ক মুছে আমাদেরকে বিশ্ব দরবারে অনন্য এক জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তিনি আরো বলেন, ঘাতকদের এখনো যারা বিদেশে পালিয়ে আছে, তাদের ধরে এনে দ্রুত শাস্তি দেওয়া হোক। তাহলে আমরা নিজেদের কলঙ্কমুক্ত জাতি হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হবো।

আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে গণভোজে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষজন অংশ নেন। 



মন্তব্য