kalerkantho


'বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মূল নায়ক জিয়া'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৮ ০৪:২৮



'বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মূল নায়ক জিয়া'

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারের নির্মমভাবে হত্যার মতো ঘটনা বিশ্বের ইতিহাসে আর একটিও নেই। ৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে কিছু বিপথগামী সেনাসদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারের নির্মমভাবে হত্যা করে। এমন হত্যাকাণ্ড বিশ্বের ইতিহাসে আর একটিও নেই। বঙ্গবন্ধু ও তার পরিবারকে নির্বংশ করার উদ্দেশ্যে সংঘটিত এ হত্যাকাণ্ডের মূল নায়ক জিয়াউর রহমান।

বুধবার সকালে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুরে জেলা প্রশাসন আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাহজাহান কামাল বলেন, পাকিস্তানের সামরিক শাসক জেনারেল আইয়ুব খাঁনের মতো হ্যাঁ-না ভোটের মাধ্যমে জিয়াউর রহমান দেশের রাষ্ট্রপতি হয়ে বিএনপি নামে রাজনৈতিক দল গঠন করেন। তিনি বঙ্গবন্ধুর খুনীদের দেশে-বিদেশে চাকরি দিয়ে পুনর্বাসন করেছিলেন। এমনকি কয়েকজনকে সংসদ সদস্যও করেছিলেন।

লক্ষীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

পরে মন্ত্রী জেলা শিশু একাডেমি আয়োজিত কবিতা, রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতায় বিজয়ী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করেন। এরআগে জেলা শহরে একটি শোক র‌্যালি ও জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহাজাহান কামাল এদিন লক্ষ্মীপুর-৩ সংসদীয় আসনের মান্দারী, হাজিরপাড়া, উত্তর জয়পুর, চন্দ্রগঞ্জ, দিঘলী, তেওয়ারীগঞ্জ ও ভবানীগঞ্জ ইউনিয়নে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন।



মন্তব্য