kalerkantho


শোক আর শ্রদ্ধায় সিঙ্গাইর ও হরিরামপুরে বঙ্গবন্ধুকে স্মরণ

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি   

১৬ আগস্ট, ২০১৮ ০১:২৬



শোক আর শ্রদ্ধায় সিঙ্গাইর ও হরিরামপুরে বঙ্গবন্ধুকে স্মরণ

বুকে কালো ব্যাজ, হৃদয়ে বিনম্র শ্রদ্ধা ও কণ্ঠে দণ্ডপ্রাপ্ত পলাতক ঘাতকদের ফাঁসি কার্যকরের দৃপ্ত শপথ নিয়ে মানিকগঞ্জের সিঙ্গাইর ও হরিরামপুর উপজেলায় বুধবার যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

এদিন শহর ও অজপাড়াগাঁয়ে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, মসজিদ, মন্দির ও শিক্ষালয়ে প্রার্থনা আর কালোর আবহে শোকার্ত হয়ে ওঠে সিঙ্গাইর ও হরিরামপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চল। সূর্যোদয়ের সাথে সাথে দুটি উপজেলার সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। উপজেলা প্রশাসন, ক্ষমতাসীন দল ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পৃথক পৃথক ভাবে আয়োজন করে নানা অনুষ্ঠানের। কর্মসূচির মধ্যে ছিল শোক র‌্যালি, আলোচনাসভা, চিত্রাঙ্কন প্রতিযোগীতা, পুরুস্কার বিতরণ, কাঙ্গালিভোজ, মিলাদ ও দোয়ার মাহফিল।

সকাল ৯ টার দিকে সিঙ্গাইর উপজেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। র‌্যালি শেষে স্থানীয় এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইঞ্জিনিয়ার তোবারক হোসেন লুডু, পৌর মেয়র অ্যাডভোকেট খোরশেদ আলম ভূইয়া জয়, ইউএনও মো. যোবায়ের তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) হামিদুর রহমান, থানার পুলিশ পরিদর্শক (ওসি) খোন্দকার ইমাম হোসেন, ওসি তদন্ত নজরুল ইসলাম, মহিলা ভাইস-চেয়ারম্যান আনোয়ারা খাতুন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খান, সিঙ্গাইর সরকারি কলেজ, পাইলট উচ্চবিদ্যালয়, বালিকা উচ্চবিদ্যালয় ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ পৃথকভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পঞ্জলী অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপজেলা প্রকৌশলী আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান, সায়েদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ওবাইদুল হক, কৃষকলীগ সভাপতি মাহবুবুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদ সাইদুর রহমান ও সাংগঠনিক মিজানুর রহমান, উপজেলা যুবলীগ সভাপতি তমেজ উদ্দিন, ছাত্রলীগ আহবায়ক শাহীনুর রহমান, সিঙ্গাইর সরকারি কলেজের ভিপি ফারুক হোসেন মিরুসহ সরকারি কর্মকর্তা-কর্মচারি, উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও নানা শ্রেণই পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অপরদিকে হরিরামপুর উপজেলা প্রশাসন সকাল ১১ টায় শোক র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলী অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে উপজেলা পরিষদ চত্বরে ইউএনও মো. ইলিয়াস মেহদীর সভাপতিত্বে শোকসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য মমতাজ বেগম। 

অন্যান্যের মধ্যে বক্তব্যদেন হরিরামপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি) লুৎফর রহমান, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আবুল বাশার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু ও সাধারণ সম্পাদক দেওয়ান আব্দুর রউফ প্রমুখ।

এ ছাড়াও সিঙ্গাইর ও হরিরামপুর উপজেলার বিভিন্ন স্থানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করে।



মন্তব্য