kalerkantho


নানা আয়োজনে জামালপুরে জাতীয় শোক দিবস পালিত

জামালপুর প্রতিনিধি    

১৫ আগস্ট, ২০১৮ ১৭:৫২



নানা আয়োজনে জামালপুরে জাতীয় শোক দিবস পালিত

নানা কর্মসূচির মধ্যে দিয়ে জামালপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

দিবসটি উপলক্ষ্যে আজ বুধবার সকাল সাড়ে ৯টায় সদর ভূমি অফিস সংলগ্ন মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের আয়োজন করে জেলা প্রশাসন। এ সময় জামালপুর সদর আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মো. রেজাউল করিম হীরা, জেলা প্রশাসক আহমেদ কবীর, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিজিবি, পিবিআই, ফায়ার সার্ভিস, জামালপুর প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ জামালপুর জেলা শাখা, জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন ফুল দিয়ে তাঁকে শ্রদ্ধা জানান। 

পরে সেখান থেকে শহরের প্রধান সড়কে একটি শোক র‍্যালি বের করা হয়। র‍্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়। শিল্পকলা একাডেমি মঞ্চে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। দিবসটি উপলক্ষ্যে জেলা স্বাস্থ্য বিভাগ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে। 

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ সকাল ৭টায় শহরের বকুলতলায় দলীয় কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ ও অঙ্গ-সংঠনের নেতৃবৃন্দরা। জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনগুলো সারা জেলায় কাঙালিভোজের আয়োজন করে। 

এ ছাড়াও জেলার ইসলামপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল ও মাহজাবিন খালেদ বেবী। তা ছাড়াও জেলার সরিষাবাড়ী, মেলান্দহ, মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়।  



মন্তব্য