kalerkantho


নওগাঁয় নানা কর্মসূচির মধ্যে দিয়ে শোক দিবস পালিত

নওগঁ প্রতিনিধি   

১৫ আগস্ট, ২০১৮ ১৭:১৪



নওগাঁয় নানা কর্মসূচির মধ্যে দিয়ে শোক দিবস পালিত

নওগাঁয় জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, বিশাল শোক র‍্যালি, আলোচনাসভা, পুরস্কার বিতরণ এবং ঋণ বিতরণের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

জেলা প্রশাসনের কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার সকাল ৯টা থেকে জেলা স্কুল মাঠে নির্মিত অস্থায়ী বেদীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এ সময় জেলা প্রশাসন, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, জেলা প্রেসক্লাব, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ, নওগাঁ সদর হাসপাতাল, সিভিল সার্জন অফিস, সড়ক বিভাগ,  বিএমএ, সচিব, এলজিইডি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, একুশে পরিষদসহ সকল সরকারী প্রতিষ্ঠান, সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করে। 

পরে সেখান থেকে একটি বিশাল শোক র‍্যালি বের করা হয়। এতে নেতৃত্ব দেন সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল মালেক। র‍্যালিতে জেলা সদরে অবস্থিত সকল সরকারী বেসরকারী অফিসের কর্মকর্তা-কর্মচারী, সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
 
শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কে ডি সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল মালেক। 

বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের পর দেশ বিনির্মানে শেখ মুজিবুর রহমানের ভূমিকা এবং ১৫ আগষ্টের শোকাবহ করুণ কাহিনী তুলে ধরে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, সাবেক এমপি শাহিন মনোয়ারা হক, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ওসমান গণি, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মনোজিত কুমার মল্লিক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মোঃ আফজাল হোসেন এবং নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন। 

পরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রশিক্ষিত যুবক ও মহিলাদের মধ্যে ঋণের চেক বিতরণ এবং এ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

অপরদিকে শোক দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগ দিনব্যাপী পৃথক কর্মসূচি গ্রহণ করে। এসব কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং শোক র‍্যালি। এসব কর্মসূচিতে অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও নওগাঁ সদর আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল মালেক, সাধারণ সম্পাদক ও নওগাঁ-১ আসনের সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার, নওগা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান শিষান আহম্মেদ শিসানসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বে্চ্ছাসেবক লীগ, মহিলা লীগ, ছাত্রলীগ ও যুবলীগের সর্বস্তরের নেতা-কর্মীরা।



মন্তব্য