kalerkantho


মৃত্যুঞ্জয়ী মুজিবে ইবি প্রশাসনের শ্রদ্ধাঞ্জলী

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৫ আগস্ট, ২০১৮ ১৫:৪২



মৃত্যুঞ্জয়ী মুজিবে ইবি প্রশাসনের শ্রদ্ধাঞ্জলী

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে মৃত্যুঞ্জয়ী মুজিবে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেছে প্রশাসন। এ ছাড়া শোক র‍্যালি, আলোচনা সভা ও কাঙ্গালিভোজের আয়োজন করেছে কর্তৃপক্ষ। 

আজ বুধবার সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে থেকে একটি শোক র‍্যালি বের হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বঙ্গবন্ধুর ম্যুরাল মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা। পরে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন বঙ্গবন্ধু পরিষদ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবসহ বিভিন্ন বিভাগ। 

শ্রদ্ধা নিবেদন শেষে এক ১৫ আগস্টের শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন, কোরআন খানী, মিলাদ মাহফিল এবং দোয়া মোনাজাত করা হয়। পরে বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে গরিব ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। 

এ ছাড়া দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয় প্রেস কর্নারে ‘সাংবাদিতকতায় বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ইবি প্রেসক্লাব। সেখানে প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন রুদ্রর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আসিফ খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বেলাল উদ্দিন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তা কানন আজিজ,  বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান, সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম প্রমুখ।



মন্তব্য