kalerkantho


রাজশাহীতে এক ট্রাক সরকারি ওষুধ পাচার, ফার্মাসিস্ট আটক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২২ জুলাই, ২০১৮ ২৩:৩৫



রাজশাহীতে এক ট্রাক সরকারি ওষুধ পাচার, ফার্মাসিস্ট আটক

ছবি: কালের কণ্ঠ

রাজশাহী জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্টোর থেকে এক ট্রাক সরকারি ওষুধ ও চিকিৎসা সামগ্রী পাচারের সময় গোদাগাড়ী উপজেলা হাসপাতালের ফার্মাসিস্টকে আটক করেছে র‌্যাব। আজ রবিবার সন্ধ্যার দিকে রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় এক ট্রাক সরকারি ওষুধ জব্দ করা হয়েছে। আটককৃত ফার্মাসিস্টের নাম সাইফুল ইসলাম (৪০)। তবে ঘটনার সঙ্গে জড়িত রাজশাহী সিভিল সার্জন অফিসের স্টোর কর্মকর্তা মকবুল হোসেন পলাতক রয়েছেন।

র‌্যাব রাজশাহী-৫ এর কমান্ডার মেজর আশরাফুল ইসলাম সাংবাদিকদের জানান, সরাকরি বরাদ্দের বাইরে ওই ওষুধগুলো বিভিন্ন দোকানে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। তবে গোপন সংবাদের ভিত্তিতে ওষুধ সরবরাহকারী ট্রাকটি প্রথমে আটক করা হয়। এরপর ট্রাকের সঙ্গে থাকা গোদাগাড়ী হাসপাতালের ফার্মাসিস্ট সাইফুল ইসলামকে আটক করা হয়। 

তবে ঘটনার সঙ্গে জড়িত আরেক হোতা সিলিভ সার্জন অফিসের স্টোর কর্মকর্তা মকবুল হোসেন পলাতক রয়েছেন। তাকে আটকের চেষ্টা চলছে। মকবুল স্টোর থেকে ওষুধ ও চিকিৎসা সামগ্রীগুলো গোদাগাড়ী হাসপাতালের ফার্মাসিস্টের সহায়তায় পাচারের চেষ্টা চালাচ্ছিলেন।

প্রসঙ্গত, এর আগেও রাজশাহী সিভিল সার্জনের দপ্তর থেকে ওষুধ পাচারের সময় বিভিন্ন সময়ে বিপুল পরিমাণ ওষুধ জব্দ করা হয়। কিন্তু বরাবরের মতোই ধরাছোঁয়ার বাইরে থাকেন হোতারা।



মন্তব্য