kalerkantho


শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন স্থগিত

চাঁদপুর প্রতিনিধি   

২২ জুলাই, ২০১৮ ২৩:১৯



শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন স্থগিত

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার চেয়ারম্যান পদে উপ-নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। এ সংক্রান্ত এক আদেশ জারি করে জেলা নির্বাচন অফিস। রবিবার রাতে জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুর আলম দৈনিক কালের কণ্ঠকে এমন তথ্য জানিয়েছেন। প্রসঙ্গত, আগামী ২৫ জুলাই এই নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল।

জানা গেছে, শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের রাঢ়া গ্রামের ২৫ জন ভোটারের নাম ও ঠিকানা ভোটার তালিকায় সঠিকভাবে না উঠায় এর প্রতিকার চেয়ে ওই গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে জাকির হোসেন হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেন। গত ২৬ জুন হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল আলম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ  উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে একটি রুল জারি করেন।

এ সংক্রান্ত হাইকোর্টের আদেশ জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে এসে পৌঁছলে বিষয়টি ঢাকায় নির্বাচন কমিশনের প্রধান কার্যালয়কে অবহিত করা হয়। এরই প্রেক্ষিতে রবিবার নির্বচন কমিশন পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত ঘোষণা করে।

শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি এবং স্বতন্ত্র প্রার্থী ছিলেন। মোট ভোটার ১ লাখ ৬৮ হাজার ৭৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার ৫০২ জন ও মহিলা ভোটার ৮৫ হাজার ২৪৬ জন। 

সবশেষ বিগত ২০১৪ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত শাহরাস্তি উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত প্রার্থী দেলোয়ার হোসেন নির্বাচিত হন। তিনি চেয়ারম্যান পদ থেকে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করলে নির্বাচন কমিশন পদটি শূন্য ঘোষণা করে গত ১০ জুন নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।



মন্তব্য