kalerkantho


ভ্রাম্যমাণ আদালত

দুই জেলের জরিমানা ও পুড়িয়ে দেয়া হয়েছে ১ হাজার মিটার জাল

হাওরাঞ্চল প্রতিনিধি   

২২ জুলাই, ২০১৮ ০২:২০



দুই জেলের জরিমানা ও পুড়িয়ে দেয়া হয়েছে ১ হাজার মিটার জাল

ছবি: কালের কণ্ঠ

সুনামগঞ্জের ধর্মপাশায় নিষিদ্ধ মশারী জাল দিয়ে হাওরে পোনা মাছ ধরার দায়ে ওয়াজ উদ্দিন (৪৮) ও মোতাহার হোসেন (৪৫) নামে দুই জেলের কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

এ সময় আদালতের নির্দেশে ওই জেলেদের কাছ থেকে জব্দকৃত প্রায় ৮০ হাজার টাকা মূল্যের ১ হাজার মিটার দীর্ঘ একটি খনা জাল (মশারি জাল) উপজেলা চত্বরে আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

গতকাল শনিবার দুপুর ২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কান্তি চক্রবর্তী এ আদালত পরিচালনা করেন।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আরাফাত সিদ্দিকী বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ সফল করার লক্ষে শনিবার সকাল ১০টা থেকে থানা-পুলিশের সহযোগতিায় আমরা উপজেলার বিভিন্ন হাওরে অভিযান পরিচালনা করার সময় টগার হাওরে ১০-১২ জন জেলে একটি নিষিদ্ধ খনাজাল (মশারী জাল) দিয়ে দেশীয় বিভিন্ন প্রজাতীর পোনা মাছ ধরছিল। 

এ সময় ওই জেলেদেরকে ধাওয়া দিয়ে উপজেলার কান্দাপাড়া গ্রামের মৃত মোসলিম উদ্দিনের ছেলে ওয়াজ উদ্দিন ও একই গ্রামের মৃত ইসহাক উদ্দিনের ছেলে মোতাহার হোসেন নামে দুই জেলেকে জালসহ আটক করতে পারলেও অন্য জেলেরা আগেই পালিয়ে যায়।

তিনি আরো বলেন, পরে ওইদিন দুপুরে আটককৃত ওই দুই জেলেকে জালসহ ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত তাদের বিরুদ্ধে এ রায় প্রদান করেন।



মন্তব্য