kalerkantho


ট্রেনে দুর্বৃত্তদের পাথর নিক্ষেপ, কলেজশিক্ষক আহত

জামালপুর প্রতিনিধি    

২১ জুলাই, ২০১৮ ০২:৩৬



ট্রেনে দুর্বৃত্তদের পাথর নিক্ষেপ, কলেজশিক্ষক আহত

কলেজশিক্ষক আহাম্মদ আলী

ট্রেনে দুর্বৃত্তদের ছোঁড়া পাথরের আঘাতে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক আহাম্মদ আলী গুরুতর আহত হয়েছেন। পাথর লেগে তার বাম চোখের ঠিক ওপরের অংশে রক্তাক্ত জখম হয়েছে। বৃহস্পতিবার রাতে জামালপুর থেকে আন্ত:নগর অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনে ঢাকায় যাওয়ার পথে টঙ্গী রেলস্টেশনের কাছে এ ঘটনা ঘটে।

পারিবারিক সূত্রে জানা গেছে, সহকারী অধ্যাপক আহাম্মদ আলী ঢাকায় তার বাসায় যাওয়ার জন্য গত বৃহস্পতিবার বিকেলে জামালপুর রেলস্টেশন থেকে আন্ত:নগর অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনে সপরিবারে রওনা হন। পথে টঙ্গী রেলস্টেশনের কাছাকাছি জানালা দিয়ে দুর্বৃত্তদের ছুঁড়ে মারা একটি পাথরের টুকরো তার বাম চোখের ঠিক ওপরের অংশে লেগে রক্তাক্ত জখম হয়। রক্তে তার জামাকাপড় ভিজে যায়। তার সহযাত্রী স্বজনরা এবং অন্যান্য যাত্রীরা তাকে ট্রেনে সেবা দেন। অসহ্য যন্ত্রণা নিয়েই তাকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত যেতে হয়। কমলাপুর থেকে রাত দেড়টার দিকে স্বজনরা তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে চিকিৎসা করান। চিকিৎসকরা জানিয়েছেন তার চোখের কোনো সমস্যা হবে না। অল্পের জন্য চোখ রক্ষা পেয়েছে। চোখের ওপরে ক্ষতস্থানে কয়েকটি সেলাই করতে হয়েছে। রাত ৩টার দিকে হাসপাতাল থেকে তাকে বিজয় সরণী এলাকায় নিজ বাসায় নিয়ে যাওয়া হয়।

সহকারী অধ্যাপক আহাম্মদ আলীর স্ত্রী নাসরিন সুলতানা শুক্রবার বিকেলে কালের কণ্ঠকে বলেন, ‘আমি একই ট্রেনের অন্য বগিতে ছিলাম। পাথরের আঘাতের কথা শুনে তার কাছে যাই। ট্রেন কমলাপুর রেলস্টেশনে থামলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাই। জরুরি বিভাগে চিকিৎসা নিয়ে রাত ৩টার দিকে বাসায় ফিরি। বর্তমানে তিনি বাসায় রয়েছেন। ক্ষতস্থান ভালো হতে বেশ কয়েকদিন সময় লাগতে পারে।’

এদিকে সহকারী অধ্যাপক আহাম্মদ আলী ট্রেনে দুর্বৃত্তদের ছোঁড়া পাথরের আঘাতে মারত্মক আহত হওয়ার ঘটনায় জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের শিক্ষকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। কলেজটির শিক্ষক পরিষদের সম্পাদক ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মনোয়ার হোসেন মুরাদ এ প্রসঙ্গে কালের কণ্ঠকে বলেন, ‘জামালপুর-ময়মনসিংহ-ঢাকা রেলপথে মাঝে মধ্যেই দুর্বৃত্তদের ছোঁড়া পাথরের আঘাতে ট্রেনযাত্রীদের আহত হওয়ার ঘটনা শুনে থাকি। 

সহকারী অধ্যাপক আহাম্মদ আলীও একই পরিস্থিতির শিকার হয়েছেন। আমি ব্যক্তিগতভাবে এ ধরনের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি আগামীকাল কলেজের শিক্ষক পরিষদের সভায় আলোচনা করে ট্রেনে হামলাকারী দুর্বৃত্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হবে।’    



মন্তব্য