kalerkantho


প্রচণ্ড গরমে অসুস্থ ১১ বন্দি এখন সুস্থ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি    

২০ জুলাই, ২০১৮ ২১:৩৪



প্রচণ্ড গরমে অসুস্থ ১১ বন্দি এখন সুস্থ

প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়া চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের ১১ জন বন্দি এখন সুস্থ। চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি ওই ১১ বন্দিকে গতকাল বৃহস্পতিবার গভীর রাতে কারাগারে ফিরিয়ে নেওয়া হয়।

এদিকে, চাপ কমাতে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের ১০০ বন্দিকে আজ শুক্রবার বিশেষ ব্যবস্থায় রাজশাহী কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের জেলার শরিফুল ইসলাম বলেন, ২৫৭ জন বন্দি ধারণ ক্ষমতা সম্পন্ন  চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে সাড়ে ১২০০ বন্দি ছিলেন। প্রচণ্ড গরমে গতকাল বৃহস্পতিবার রাত ৮টার পর থেকে একে একে বেশ কয়েকজন বন্দি অসুস্থ হয়ে পড়েন।

খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জনসহ অন্যরা কারাগারে ছুটে যান। রাত ১০টার পর গুরুতর অসুস্থদের মধ্যে ১১ বন্দিকে পুলিশি পাহারায় অ্যাম্বুলেন্সে করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ছাড়া কারাগারের হাসপাতালেও আরো ১৫ জনকে চিকিৎসা দেওয়া হয় বলে জানান তিনি।

কারাগারের জেলার আরো বলেন, চিকিৎসা দেওয়ার পর সুস্থ হয়ে উঠলে বৃহস্পতিবার রাত ১টার দিকে ওই ১১ বন্দিকে আবারো কারাগারে ফিরিয়ে নেওয়া হয়। কারাগারের পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি। 

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. খায়রুল আতার্তুক কালের কণ্ঠকে বলেন, 'প্রচণ্ড গরমের কারণেই তারা অসুস্থ হয়ে পড়েছিলেন। প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার পর সবাই এখন ভালো আছেন।' 

এই ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে বন্দিদের চাপ কমাতে উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে ১০০ বন্দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। আজ শুক্রবার সকালে পুলিশি পাহারায় তাদেরকে স্থানান্তর করা হয় বলে জেলার শরিফুল ইসলাম জানান।  



মন্তব্য