kalerkantho


জামালপুরে সাংস্কৃতিক উৎসব উপলক্ষে আনন্দ শোভাযাত্রা

জামালপুর প্রতিনিধি   

২০ জুলাই, ২০১৮ ১১:৫৪



জামালপুরে সাংস্কৃতিক উৎসব উপলক্ষে আনন্দ শোভাযাত্রা

‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ এই প্রতিপাদ্যের আলোকে জামালপুরে শুরু হয়েছে দু’দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব। এ উপলক্ষে আজ শুক্রবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শেষে জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শহরের বকুলতলা মোড় থেকে বের হয়ে শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় জেলা প্রশাসন ও সরকারি বেসরকরি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, উদীচী শিল্পীগোষ্ঠী, নাট্যনীড়, জয় বাংলা লোকনাট্যদল, নৃত্যাঙ্গণ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, জামালপুর শিল্পীকল্যাণ সংস্থা, সঞ্চারীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক সংগঠক ও কর্মীরা শোভাযাত্রায় অংশ নেন।

পরে শিল্পকলা একাডেমি মঞ্চে জেলা প্রশাসক আহমেদ কবীরের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কবীর উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ওয়ারেছ আলী মিয়া, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. এনায়েত করিম, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, মুক্তিযোদ্ধা সুজাত আলী ফকির, ঝাওলা গোপালপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক তারিকুল ফেরদৌস প্রমুখ।

দু’দিনব্যাপী এই সাংস্কৃতিক উৎসবে প্রতিদিন বিকাল চারটা থেকে রাত নয়টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ শিশু একাডেমিসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সঙ্গীত, নৃত্য, কবিতা আবৃত্তি ও নাটক পরিবেশন করবে। আগামীকাল শনিবার রাত নয়টায় অনুষ্ঠিত হবে উৎসবের সমাপনী অনুষ্ঠান।



মন্তব্য