kalerkantho


পাটুরিয়া-দৌলতদিয়া পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৮ ১১:৫২



পাটুরিয়া-দৌলতদিয়া পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক

ফেরির  যান্ত্রিক ত্রুটি, বৈরী আবহাওয়া এবং স্রোতের কারণে দক্ষিণাঞ্চলের প্রায় ২১টি জেলার সঙ্গে রাজধানীতে যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। আজ শুক্রবার সকাল ১০টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ঘাটে এই চিত্র দেখা গেছে। উভয় ফেরিঘাট সংশ্লিষ্টরা বিষয়টি নিশ্চিত করেছেন।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে বড় একটি ফেরি মেরামতে রয়েছে। বাকি ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এছাড়া ভোরের দিকে নৌরুট এলাকায় বৈরী আবহাওয়ার কারণে ফেরি চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। এতে করে ঘাট এলাকায় অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাকের সংখ্যা বাড়তে থাকে। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

এছাড়া দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, নদীতে প্রবল স্রোত থাকার কারণে ফেরি পারাপারে সময় লাগছে বেশি। এছাড়া যানবাহনের তুলনায় ফেরিও কম। আবার যান্ত্রিক ত্রুটির কারণে বড় একটি ফেরি মেরামত কারখানায় রয়েছে। যে কারণে ঘাট এলাকায় যানবাহনের কিছুটা চাপ রয়েছে। তবে ব্যক্তিগত ছোট গাড়ি, যাত্রীবাহী বাস এবং জরুরি পণ্যবাহী ট্রাকগুলো পারাপার স্বাভাবিক রয়েছে। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোকে নৌরুট পার হতে কিছুটা ভোগান্তি পোহাতে হচ্ছে।



মন্তব্য