kalerkantho


নরসিংদীতে হাসপাতাল, ডায়াগনোস্টিক সেন্টার ও ফার্মেসিকে অর্থদণ্ড

নরসিংদী প্রতিনিধি    

১৯ জুলাই, ২০১৮ ১৮:৩৭



নরসিংদীতে হাসপাতাল, ডায়াগনোস্টিক সেন্টার ও ফার্মেসিকে অর্থদণ্ড

নরসিংদীতে একটি হাসপাতাল, তিনটি ডায়াগনোস্টিক সেন্টার ও দুটি ওষুধের দোকানকে ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মত রহিমা আক্তার ও  মো. শাহ আলম মিয়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। এ সময় ওষুধ প্রশাসন অধিদপ্তর নরসিংদীর তত্ত্বাবধায়ক হুমায়রা আফরোজ ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মো. আবু কাউসার সুমন উপস্থিত ছিলেন। 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো: শাহ আলম মিয়া কালের কণ্ঠকে বলেন, 'লাইসেন্স না থাকা ও প্রয়োজনীয় আইনি শর্ত না মেনে প্রতিষ্ঠান পরিচালনা করায় শহরের বাসাইল এলাকার মেঘনা ডায়াগনোস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, আল বারাকা ডায়াগনোস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, মেডিকেয়ার ডিজিটাল ডায়াগনোস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা, একই প্রতিষ্ঠানের ১টি ফার্মেসিকে ৫ হাজার টাকা অর্থদণ্ড ও সিটি হাসপাতাল ও সেখানকার ১টি ফার্মেসিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে তাৎক্ষণিক মোট ১ লাখ ৩৫ হাজার টাকা আদায় করা হয়। পরবর্তীতে নিয়ম মেনে প্রতিষ্ঠান পরিচালনার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে মুচলেকা আদায় করা হয়। এ সময় দণ্ডপ্রাপ্ত ফার্মেসি থেকে মেয়াদোর্ত্তীর্ণ ওষুধ উদ্ধার করা হয়। পরে জব্দকৃত ওষুধ আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।' 

তিনি জানান, জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অনিয়মতান্ত্রিকভাবে পরিচালিত নরসিংদী জেলার সকল হাসপাতাল, ডায়াগনোস্টিক সেন্টার ও ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।



মন্তব্য