kalerkantho


নীলফামারীতে একযোগে ৪৭ হাজার ৯৯৫ গাছের চারা রোপন

নীলফামারী প্রতিনিধি   

১৮ জুলাই, ২০১৮ ১৮:৩৫



নীলফামারীতে একযোগে ৪৭ হাজার ৯৯৫ গাছের চারা রোপন

নীলফামারী জেলায় একযোগে ৪৭ হাজার ৯৯৫টি গাছের চারা রোপন করা হয়েছে। মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের স্মরণে ৩০ লাখ বৃক্ষ রোপন কর্মসূচির অংশ হিসেবে ওই গাছের চারা রোপন করা হয়। আজ বুধবার সকালে প্রধানমন্ত্রী কর্তৃক এই কর্মসূচির উদ্বোধনের পর জেলার ১ হাজার ৪১৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ওই চারা রোপন করা হয়। 

জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের কালিতলা উচ্চ বিদ্যালয় চত্বরে গাছের চারা লাগিয়ে জেলা পর্যায়ের কর্মসূচির উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহিনুর আলম। ওই ৪৭ হাজার ৯৯৫টি চারার মধ্যে রয়েছে জেলা সদরে ১০ হাজার ৮৯০টি, ডোমার উপজেলায় ৮ হাজার, ডিমলা উপজেলায় ৮ হাজার ৭৫টি, সৈয়দপুর উপজেলায় ৬ হাজার ৯০০টি, কিশোরগঞ্জ উপজেলায় ৪ হাজার ১২০টি এবং জলঢাকায় ১০ হাজার ১০টি।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক জানান, ৩০ লাখ শহীদের স্মরণে প্রধানমন্ত্রী ঘোষিত ৩০ লাখ বৃক্ষ রোপন কর্মসূচির অংশ হিসেবে বুধবার জেলার ৬ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে একযোগে বিভিন্ন প্রজাতির এই পরিমাণ গাছের চারা রোপন করা হয়েছে।

এদিকে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. উম্মে ফাতিমা জানান, একই কর্মসূচির অধীনে জেলার ডোমার উপজেলায় ৮ হাজার গাছের চারা রোপন করা হয়েছে। উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে গাছের চারা লাগিয়ে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া।



মন্তব্য