kalerkantho


জামালপুরে অবৈধভাবে বালু তোলার দায়ে দুজনের জরিমানা

জামালপুর প্রতিনিধি   

১৭ জুলাই, ২০১৮ ২১:৫৬



জামালপুরে অবৈধভাবে বালু তোলার দায়ে দুজনের জরিমানা

জামালপুর পৌরসভার ভাঙন কবলিত হরিপুর গ্রামে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারী চক্রের দুজনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম মাজহারুল ইসলাম এ অভিযান চালান এবং পরে তারা উক্ত দণ্ড প্রদান করেন।

জানা গেছে, ভ্রাম্যমাণ আদালতের দলটি আজ সকালে ব্রহ্মপুত্র নদের ভাঙন কবলিত হরিপুর গ্রামে যায়। এ সময় ড্রেজার মেশিন বহনকারী দুটি ভ্রাম্যমাণ নৌকায় অন্তত ২০ জন শ্রমিক দুটি ড্রেজার মেশিন দিয়ে বালু তুলে নৌকা ভরছিল। এক পর্যায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের বিষয়টি টের পেয়ে তারা দ্রুত কেটে পড়ে।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জহিরুল ইসলাম গ্রামবাসীদের সহায়তায় বালু উত্তোলনকারী চক্রের দুজনকে আটক করতে সক্ষম হয়। আটক দুজন হলো, জামালপুর পৌরসভার ছনকান্দা গ্রামের মৃত আহম্মদ মাস্টারের ছেলে আল ফারুক ভুট্টু (৪০) এবং লাঙ্গলজোড়া গ্রামের জয়নাল হোসেনের ছেলে মো. সুজন হোসেন (৩৭)। ২০১০ সালের বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ৪ ধারায় আটক দুজনকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। পরে জরিমানার টাকা পরিশোধ করে তারা মুক্তি পান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মাজহারুল ইসলাম এ অভিযানের সত্যতা নিশ্চিত করে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি কালের কণ্ঠকে জানিয়েছেন।



মন্তব্য