kalerkantho


সিরাজগঞ্জে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস সমৃদ্ধ বই বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৭ জুলাই, ২০১৮ ০১:৫৪



সিরাজগঞ্জে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস সমৃদ্ধ বই বিতরণ

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস সমৃদ্ধ বই বিতরণ করা হয়েছে। সোমবার সকালে ২০১৭-১৮ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) এর আওতায় কাজিপুর উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এ বই বিতরণ করা।

বই বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এবং বই বিতরণ করেন সাবেক সংসদ সদস্য প্রৈকশলী তানভীর শাকিল জয়। অনুষ্ঠানে ২৩৭ টি প্রাথমিক বিদ্যালয়ের ১২,০০০ জন শিক্ষার্থীর মাঝে মুজিব গ্রাফিক নভেল-১ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়। বঙ্গবন্ধু দৌহিত্র জনাব রাদওয়ান মুজিব সিদ্দিক মহোদয় ও মাননীয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদের এর প্রকাশনায় ঈজও ট্রাস্টি বোর্ড কর্তৃক বইটি রচিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার, মো. শফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব মো. সাইফুল ইসলাম। এ ছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান সুলতান হক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মো. বাবলু মিয়া। সার্বিক সঞ্চালনার দায়িত্বে ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. মঈনুল হাসান।

উপজেলা পরিষদের অর্থায়নে গৃহীত এই বই বিতরণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে কোমলমতি শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাবে। মোট ১২,০০,০০০/- টাকায় ১২ টি ইউনিয়নের সকল শিক্ষা-প্রতিষ্ঠানে ৪র্থ ও ৫ম শ্রেণির সকল শিক্ষার্থীদের কাছে বিতরণ করার এই উদ্যোগ মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ আগামী প্রজন্ম গড়তে সহায়ক ভূমিকা পালন করবে।



মন্তব্য