kalerkantho


জামালপুরে নারী মাদক কারবারির যাবজ্জীবন কারাদণ্ড

জামালপুর প্রতিনিধি   

১৩ জুলাই, ২০১৮ ০০:১৬



জামালপুরে নারী মাদক কারবারির যাবজ্জীবন কারাদণ্ড

জামালপুরের মাদক মামলার রায়ে নাজমা বেগম (৩৫) নামের এক মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছরের বিনাশ্রম কারদণ্ড দিয়েছে আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় একই মামলার অপর আসামি মোছা. মিতুকে (৩৫) বেকসুর খালাস দিয়েছে আদালত। বৃহস্পতিবার জামালপুরের বিশেষ দায়রা জজ মোহাম্মদ জহিরুল কবির এ রায় ঘোষণা করেন।   

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত নাজমা বেগম শেরপুর জেলার কলুরচর বেপারিপাড়া গ্রামের শাহ কামালের স্ত্রী এবং বেকসুর খালাস পাওয়া মোছা. মিতু জামালপুর শহরের বন্দেরবাড়ি এলাকার মো. নিজাম উদ্দিনের স্ত্রী।

মামলা সূত্রে জানা গেছে, র‌্যাব-১২ জামালপুর ক্যাম্পের একটি দল ২০১১ সালের ১ ডিসেম্বর দুপুরে বিশেষ অভিযান চালিয়ে জামালপুর পৌরসভার বন্দেরবাড়ি এলাকা থেকে নাজমা বেগম ও মোছা. মিতুকে ৪২ গ্রাম হেরোইন এবং মাদক বিক্রির ৭৩ হাজার টাকাসহ গ্রেপ্তার করে। এ ব্যাপারে র‌্যাবের জামালপুর ক্যাম্পের উপসহকারী পরিচালক মো. সালেক উদ্দিন বাদী হয়ে গ্রেপ্তার দু’জন মাদক কারবারিকে আসামি করে জামালপুর সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা জামালপুর থানার উপপরিদর্শক (এসআই) কাজী শাহ নেওয়াজ ২০১২ সালের ১০ জানুয়ারি গ্রেপ্তার ওই দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ছয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত বৃহস্পতিবার এ রায় দেন। রায় ঘোষণার সময় দু’জন আসামিই আদালতে হাজির ছিলেন।  



মন্তব্য