kalerkantho


মেঘনায় দুই কার্গোর সংঘর্ষ: একটি ডুবে গেছে, নিখোঁজ এক

চাঁদপুর প্রতিনিধি   

২৫ জুন, ২০১৮ ২২:২২



মেঘনায় দুই কার্গোর সংঘর্ষ: একটি ডুবে গেছে, নিখোঁজ এক

চাঁদপুরে মেঘনা নদীতে বালিবাহী দুইটি কার্গো জাহাজের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় এমভি দুলাল নামে একটি কার্গো জাহাজ ডুবে গেছে। আজ সোমবার সন্ধ্যায় মেঘনার মোহনায় এ দুর্ঘটনায় ওই কার্গোর সহকারী মাস্টার রিপন শেখ নিখোঁজ রয়েছেন। এ দুর্ঘটনার সঙ্গে জড়িত এমভি হাজী সালাম নামে কার্গো জাহাজটি আটক করেছে নৌপুলিশ। 

জানা গেছে, মুন্সিগঞ্জের গজারিয়া থেকে বালি ভর্তি করে খুলনা যাচ্ছিল এমভি দুলাল নামে একটি কার্গো জাহাজ। এটি চাঁদপুর সদরের মেঘনা নদীর মোহনায় পৌঁছালে বিপরিত থেকে আসা এমভি হাজী সালাম নামের আরেকটি কার্গো জাহাজ ধাক্কা মারে। এতে মূহূর্তের মধ্যে এমভি দুলাল ডুবে যায়। এ ঘটনার পর থেকে সহকারী মাস্টার রিপন শেখ (২৫) নিখোঁজ রয়েছেন।

দুর্ঘটনার শিকার এমভি দুলালের মাস্টার দেলওয়ার হোসেন জানান, কার্গোটিতে মোট আটজন স্টাফ ছিলেন। এদের মধ্যে রিপন শেখ নামে সহকারী এক মাস্টার দুর্ঘটনার সময় কার্গো থেকে নদীতে ছিটকে পড়েন। 

তিনি আরো জানান, তাদের সবার বাড়ি পটুয়াখালী জেলার বিভিন্ন স্থানে।

এই ঘটনায় চাঁদপুর নৌ-পুলিশ থানায় দুর্ঘটনাকবলিত কার্গো জাহাজ এমভি দুলালের পক্ষ থেকে লিখিতভাবে একটি অভিযোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপপরিদর্শক(এসআই) সিকদার মো. হাসান। 

নৌ-পুলিশের এই কর্মকর্তা আরো জানান, দুর্ঘটনার জন্য দায়ী কার্গো জাহাজ এমভি হাজী সালামকে মোহনপুর নৌ-পুলিশ আটক করতে সক্ষম হয়েছে।

 



মন্তব্য