kalerkantho


সোনাগাজীতে বৃদ্ধকে পিটিয়ে হত্যা

ফেনী প্রতিনিধি   

২২ জুন, ২০১৮ ২৩:৩৮



সোনাগাজীতে বৃদ্ধকে পিটিয়ে হত্যা

ছবি: কালের কণ্ঠ

সোনাগাজীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ঘর নির্মাণে বাধা দেয়ায় আলী আহম্মদ (৮০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ ও ভাড়াটে সন্ত্রাসীরা। উপজেলার সদর ইউনিয়নের চরখোয়াজ গ্রামের মনোহর আলী মিয়ার বাড়িতে আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটনা ঘটে। পরে ওই বৃদ্ধ হাসপাতালে মারা যান।

পুলিশ ও নিহতের পরিবার সূত্র জানায়, মনোহর আলী মিয়ার বাড়ির আলী আহম্মদের সঙ্গে তার ভাতিজা হক সাহাব ও ইসমাইল হোসেন স্বপন গংদের সঙ্গে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। আজ শুক্রবার সকালে আলী আহম্মদের বসত ঘরের সামনে হক সাহাব, ইসমাইল হোসেন স্বপন, একই এলাকার রফিকুল ইসলাম, আবুল হোসেন, শাহাজাহান, আইয়ূব আলীসহ ১৫/২০ জন ভাড়াটে সন্ত্রাসী এনে জমি জবর-দখল করে ঘর নির্মাণের চেষ্টা চালায়। 

এ সময় বৃদ্ধ আলী আহম্মদ বাধা দিলে তাকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করা হয়। স্থানীয় লোকজন ও পরিবারের অন্য সদস্যরা তাকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে বিকেল ৪টার দিকে তিনি মারা যান। 

নিহতের বড় ছেলে স্কুল শিক্ষক এমডি মোশাররফ বলেন, গত ১ জুন দুপুরেও একই কায়দায় উক্ত জমিতে প্রতিপক্ষের লোকজন ভাড়াটে সন্ত্রাসী এনে জোরপূর্বক ঘর নির্মাণের চেষ্টা চালায়। ওইদিন বাধা দেয়ায় বৃদ্ধ আলী আহম্মদের কন্যা সুফিয়া বেগম ও ছেলে মো. শাহ আলমকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক আহত করেছিল সন্ত্রাসীরা। সে ঘটনায় আহত সুফিয়া বেগম বাদি হয়ে সোনাগাজী মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করলে জামিনে এসে সন্ত্রাসীরা ফের একই কায়দায় ঘর নির্মাণের চেষ্টা চালায়।

সোনাগাজী মডেল থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন জানান, বৃদ্ধের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ফেনী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে এবং জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

এদিক শুক্রবার রাতে ফেনী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. অসীম কুমার সাহা বলেন, শনিবার মরদেহের ময়না তদন্ত করা হবে।



মন্তব্য