kalerkantho


মিছিল থেকে আটক ১

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ফরিদপুরে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

২১ জুন, ২০১৮ ১৩:০৮



খালেদা জিয়ার মুক্তির দাবিতে ফরিদপুরে বিক্ষোভ

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাঁর সুচিকিৎসার দাবিতে ফরিদপুরে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ  হিসেবে আজ বৃহস্পতিবার  সকাল ১১টার দিকে জেলা বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জহুরুল হক শাহজাদা মিয়ার নেতৃত্বে শহরের গোয়ালচামট এলাকার হোটেল র‌্যাফেলস-ইনের মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি  রকিবউদ্দিন পৌর মার্কেটের সামনে গিয়ে শেষ হয়। সেখানে শাহজাদা মিয়ার সভাপতিত্বে সংক্ষিপ্ত  সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সাংগঠনিক  সম্পাদক রশিদুল ইসলাম লিটন, সহ-সভাপতি আজম খান, মাজেদ মিয়া ও অ্যাডভোকেট গোলজার হোসেন মৃধা, প্রচার সম্পাদক খায়রুল আনাম, মনিরুল হক, মাসুম দেওয়ান,তানজিমুল হাসান কায়েস প্রমুখ।

এর আগে সকাল ১০টার দিকে শহরের নিলটুলী এলাকার মুজিব সড়কে জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েলের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের জনতা ব্যাংকের মোড়ের দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশ  মায়া সুপার মার্কেটের সামনে তাদের বাধা দেয়। বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা মিছিল নিয়ে এগুনোর চেষ্টা করলে পুলিশ শিব্বির আহমেদ খান (৫৪) নামের এক বিএনপি কর্মীকে আটক করে।

এদিকে, একই দাবিতে বেলা সাড়ে ১১টার দিকে শহর বিএনপির উদ্যোগে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে থেকে মিছিল বের করতে চাইলে পুলিশ প্রধান ফটকের সামনে বাধা দেয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক একেএম কিবরিয়া স্বপন, জেলা ছাত্রদলের সভাপতি বেনজীর আহমাদ তাবরীজ প্রমুখ।

এ ছাড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোদাররেছ আলী ইছার নেতৃত্বে শহরের গোয়ালচামট এলাকা জোনাকী হোটেলের সামনে থেকে একটি মিছিল বের করা হয়। শরীয়তউল্লাহ বাজার  বেইলি সেতু এলাকা ঘুরে মিছিলটি শেষ করা হয়।



মন্তব্য