kalerkantho


বাসের টিকিট না পাওয়ায় টিকিট মাস্টারকে গুলির হুমকি ওসির

হাওরাঞ্চল প্রতিনিধি    

২০ জুন, ২০১৮ ১৮:০১



বাসের টিকিট না পাওয়ায় টিকিট মাস্টারকে গুলির হুমকি ওসির

নেত্রকোনার কলমাকান্দায় বাসের টিকিট না দেওয়ায় ওসি (তদন্ত) শফিকুল ইসলামের বিরুদ্ধে টিকিট মাস্টার মোহাম্মদ আলীকে পিস্তল দিয়ে গুলি করার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে উপজেলা বাসস্ট্যান্ডের ‘ক্রাউন ডিলাক্স পরিবহন’ কাউন্টার থেকে ঢাকাগামী নাইট কোচের তিনটি টিকিট আনতে গিয়ে তিনি এ ঘটনাটি ঘটান। 

কলমাকান্দা পরিবহন শ্রমিক ইউনিয়ন ও প্রত্যক্ষ্যদর্শী সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে কলমাকান্দা থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম কলমাকান্দা থেকে ঢাকাগামী ডিলাক্স পরিবহনের নাইট কোচের তিনটি টিকিট আনতে তিনি ওই কাউন্টারে যান। এ সময় ওই বাস কাউন্টারের টিকিট মাস্টার মোহাম্মদ আলী তাকে কোনো টিকিট নেই বলে জানায়। এতে ওই পুলিশ কর্মকর্তা ক্ষিপ্ত হয়ে টিকিট মাস্টার মোহাম্মদ আলীকে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকেন। এক পর্যায়ে তিনি তার সঙ্গে থাকা পিস্তল দিয়ে গুলি করে দিবেন বলেও হুমকি দেন। এ সময় জেলা মটরযান কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ বেশ কয়েকজন পরিবহন নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন। পরে বিষয়টি জানাজানি হলে জেলা পরিবহন শ্রমিক ও পরিবহন মালিক সমিতির মধ্যে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করে। বিষয়টি ওই রাতেই বাস পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে নেত্রকোনা পুলিশ সুপার জয়দেব চৌধুরীকে জানানো হয়। 

কাউন্টারের টিকিট মাস্টার মোহাম্মদ আলী বলেন, কলমাকান্দা থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম আমাকে তিনটি টিকিট দেওয়ার জন্য বলেন। ঈদ উপলক্ষ্যে সব টিকিট অগ্রিম বিক্রি হয়ে যাওয়ায় আমার কাছে কোনো টিকিট নেই বলে তাকে জানাই। এতে তিনি ক্ষিপ্ত হয়ে জেলার পরিবহন শ্রমিক নেতাসহ সকলের সামনে পিস্তল দিয়ে ফুটিয়ে ফেলবেন বলে আমাকে হুমকি দেন। 

জেলা মটরযান কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, কলমাকান্দা থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম টিকিট না পেয়ে বাস কাউন্টারে টিকিট মাস্টারকে গালিগালাজসহ তাকে গুলির হুমকি দেওয়ার বিষয়টি অত্যন্ত দুঃখজনক । তবে আমরা এ বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশ সুপারকে জানিয়েছি। 

এ বিষয়ে অভিযুক্ত কলমাকান্দা থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করার জন্য তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোনটি ধরেননি।

এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) একে এম মিজানুর রহমান বলেন, কলমাকান্দা থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম বাসের টিকেটের জন্য কাউন্টারে গিয়েছিল। শুনেছি টিকিট না পাওয়ায় তার সঙ্গে পরিবহণ শ্রমিকদের কথা কাটাকাটি হয়েছে। তবে বাস কাউন্টারের টিকিট মাস্টারকে হুমকি দেওয়ার বিষয়টি ঠিক নয়। 

নেত্রকোনার পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী বলেন, বিষয়টি তদন্ত করে দেখার জন্য দুর্গাপুর সার্কেলের এএসপিকে দায়িত্ব দেওয়া হয়েছে। 

 



মন্তব্য