kalerkantho


শেরপুরে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

শেরপুর প্রতিনিধি    

১৯ জুন, ২০১৮ ১০:১৮



শেরপুরে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

শেরপুরে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া জেলার সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। ঈদ পুনর্মিলনী উৎসবের শুরুতে গতকাল  সোমবার বিকেলে শহরের রঘুনাথ বাজার থানা মোড়ে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ঈদ পুনর্মিলনী উৎসবের আলোচনাসভা থেকেও একই দাবি  জানানো হয়। পুনর্মিলনী অনুষ্ঠানে রাবির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পদচারণায় শিল্পকলা একাডেমি  চত্বর মুখরিত হয়ে ওঠে। 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রাণিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান এ পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পরিচিতি, স্মৃতিচারণ, আলোচনা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় এ পুনর্মিলনী উৎসব।

অনুষ্ঠানে শেরপুরের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়া এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সহায়তার জন্য একটি কল্যাণ তহবিল গঠনের বিষয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানে অন্যদের মাঝে রাবির সমাজকর্ম বিভাগের অধ্যাপক গোলাম কিবরিয়া ফেরদৌস, শেরপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুর রশিদ, সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া, মডেল গার্লস কলেজের অধ্যক্ষ আতাউর রহমান হেলাল, জেলা উদীচী সভাপতি তপন সারোয়ার, কবি গোলাম মোস্তফা জিন্নাহ, প্রভাষক নির্মল দে প্রমুখ বক্তব্য দেন।

এ পুণর্মিলনী উৎসবে রাবির দেড় শতাধিক সাবেক  শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

পুনর্মিলনী উৎসবের অন্যতম উদ্যোক্তা শেরপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুর রশিদ বলেন, আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শেরপুরের সন্তান ও অধিবাসীদের নিয়ে একটি প্লাটফরম গঠনের চেষ্টা করছি। যার মাধ্যমে শেরপুরে বিভিন্ন ধরনের সামাজিক কর্মকাণ্ড বাস্তবায়ন, দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদান এবং ভর্তিচ্ছুদের সহায়তা করা যায়।

আব্দুর রশিদ আরো বলেন, 'ইতিমধ্যে পুনর্মিলনী উৎসব থেকে শেরপুরে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি উঠেছে। আমরা এটিকে এগিয়ে নিয়ে যেতে চাই।'  

 



মন্তব্য