kalerkantho


এই ঈদে নিজ এলাকায় ঠাকুরগাঁওয়ের এমপিদের গণসংযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি   

১৮ জুন, ২০১৮ ২৩:৩৭



এই ঈদে নিজ এলাকায় ঠাকুরগাঁওয়ের এমপিদের গণসংযোগ

আসন্ন একাদশ জাতীয় নির্বাচন ঘনিয়ে আসায় এবার নিজ এলাকায় ঈদ উদযাপনের পাশাপাশি নিজ দলের তৃণমূল নেতাকর্মীসহ সাধারণ মানুষের মন জয় করতে ব্যস্ত থাকতে দেখা গেছে ঠাকুরগাঁওয়ের তিনটি সংসদীয় আসনের এমপিদের।

ঠাকুরগাঁও তিন আসনের ওয়ার্কার্স পার্টির বর্তমান এমপি ইয়াসিন আলী তার নিজ এলাকা রাণীশংকৈল ও পীরগঞ্জ এলাকায় তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিভিন্ন পাড়া মহল্লায় গণসংযোগ করেছেন। আগামী নির্বাচনে আবারও প্রার্থী হওয়ার কথা জানান দিয়ে সাধারণ জনগণের মন জয় করতে বিভিন্ন প্রতিশ্রুতি দেন। এমপি ইয়াসিন আলী জানান, বর্তমানে এমপি থাকা অবস্থায় তিনি এলাকায় বিভিন্ন কাজ করেছেন। ঈদের তিন দিন পূর্বে নিজ এলাকা রাণীশংকৈলের বাসায় আসেন এবং রাণীশংকৈল ও পীরগঞ্জের বিভিন্ন এলাকায় ঘুরেছেন। তিনি রাণীশংকৈলের পুরাতন ও সবচেয়ে বড় ঈদগাঁ আবাদ তাকিয়া মাঠে নামাজ আদায় করেন। ঈদের পূর্বে তিনি নিজ বাসায় এলাকার প্রায় দুই হাজার গরিব মানুষকে লুঙ্গি, শাড়ি ও নগদ টাকা বিতরণ করেন। 

এদিকে মাঠে বসে নেই একই এলাকার আওয়ামী লীগের সংসদীয় সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা জাহান লিটা। তিনি ঈদের প্রায় এক সপ্তাহ আগে থেকেই নিজ এলাকার প্রত্যন্ত এলাকায় গণসংযোগ চালিয়েছেন। এবার একাদশ জাতীয় নির্বাচনে তিনি একজন মনোনয়ন প্রত্যাশী। 

তিনি জানান, আওয়ামী লীগের ছাত্র রাজনীতি থেকে শুরু করে দীর্ঘদিন ধরে নিজ এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তার পিতা আলি আকবরও এই এলাকার এক সময় এমপি ছিলেন। শুধু ঈদকে কেন্দ্র করে নয়, বছরের প্রতিটি দিনই যখন সময় পান তখনই তিনি সাধারণ মানুষের কাছে ছুটে যান। নিজ এলাকায় তিনি বেকারত্ব দুর করতে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছেন এবং সেখানে সকলের সর্বত্মক সাড়া পেয়েছেন। এ ছাড়া বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে তিনি বিশেষ ভূমিকা রেখে যাচ্ছেন। ঈদের আগে তিনি অসহায় গরিবদের মাঝে লুঙ্গি, শাড়ি, ঈদ সামগ্রী ও নগদ টাকা বিতরণ করেন।

এদিকে নিজ এলাকায় ঈদ করেছেন ঠাকুরগাঁও দুই আসনের এমপি আলহাজ দবিরুল ইসলাম। তিনি ঈদের বেশ কিছু দিন আগে নিজ এলাকায় আসেন এবং বিভিন্ন উন্নয়ন মূলক কাজের উদ্বোধন করেন। স্বাধীনতার পর থেকে আওয়ামী লীগ ছাড়া অন্য কোন রাজনৈতিক দল এই আসনে তেমন সুবিধা করতে পারেনি। তাই এবারও তার ধারাবাহিকতা ধরে রাখতে ঈদে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কুশলবিনিময় ও গণসংযোগে ব্যস্ত থাকতে দেখা যায় তাকে। ঈদ উপলক্ষে স্থানীয় গরিব মানুষকে লুঙ্গি, শাড়ি ও নগদ টাকা বিতরণ করেন তিনি। তিনি নিজ এলাকায় ঈদের নামাজ আদায় করেন।

অপরদিকে এই ঈদ উৎসবকে কাজে লাগিয়ে নিজ এলাকার বিভিন্ন ইউনিয়ন ও গ্রামে গণসংযোগ চালিয়েছেন  ক্ষমতাসীন দলের ঠাকুরগাঁও এক আসনের সাংসদ ও সাবেক পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি। তিনি দলের বিভিন্ন তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে দেখা করেন ও বিভিন্ন সমস্যার কথা শুনেন। তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তিনি সাধারণ ভোটারদের খোঁজ-খবর নেন। ঈদের আগের দিন তিনি নিজ দলের কর্মী ও প্রায় সাড়ে তিন হাজার সাধারণ অসহায় গরিবদের মাঝে লুঙ্গি, শাড়ি, ঈদ সামগ্রী ও নগদ টাকা বিতরণ করেন।



মন্তব্য