kalerkantho


গফরগাঁওয়ে শিক্ষার্থীর ফাঁসিতে আত্মহত্যা

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি    

১৮ জুন, ২০১৮ ২১:৪৯



গফরগাঁওয়ে শিক্ষার্থীর ফাঁসিতে আত্মহত্যা

ময়মনসিংহের গফরগাঁওয়ে স্মৃতি আক্তার(১৪) নামে সপ্তম শ্রেনীর এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। আজ সোমবার দুপুরে উপজেলার আঠারোদানা (বিলপাড়) গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ বিকেলে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।  এ ঘটনায় গফরগাঁও থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। 

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার আঠারোদানা বিলপাড় গ্রামের মৃত জালাল উদ্দিনের মেয়ে ও আঠারোদানা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী স্মৃতি আক্তার আজ সোমবার সকালে কিছু কেনাকাটার জন্য মায়ের কাছে ১০০ টাকা দাবি করে। কিন্তু মা বিলকিস আক্তার ‘টাকা নেই’ বলে স্মৃতিকে বাড়িতে একা রেখে আত্মীয়র বাড়িতে চলে যান। দুপুর ১২টার দিকে প্রতিবেশীরা এসে বসতঘরের দরজা ভিতর থেকে বন্ধ পান এবং ডাকাডাকি করেও কোনো সাড়া না পাওয়ায় তাদের সন্দেহ হয়। পরে দরজার ফাঁক দিয়ে স্মৃতিকে ঝুলতে দেখে প্রতিবেশীরা দরজা ভেঙে দেখেন স্মৃতি ঘরের আড়ার সাথে গলায় সাদা প্লাষ্টিকের দড়ি বেধে ফাঁসিতে আত্মহত্যা করেছে। পরে এলাকাবাসী গফরগাঁও থানায় খবর দিলে বিকেলে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ঘটনায় নিহতের মা বিলকিস আক্তার গফরগাঁও থানায় একটি অপমৃত্যু মামলা করেছেন।

স্থানীয় ইউপি সদস্য খোকা মিয়া বলেন, ওরা খুবই গরীব মানুষ। মেয়েটির মা বিলকিস আক্তার অন্যের বাড়িতে কাজ করে সংসার চালায়। মায়ের কাছে টাকা চেয়ে না পাওয়ায় অভিমানে মেয়েটি আত্মহত্যা করে থাকতে পারে। 

এ ব্যাপারে গফরগাঁও থানার অফিসার ইনচার্জ আবদুল আহাদ খান বলেন, আপাত দৃষ্টিতে এটিকে আত্মহত্যাই মনে হচ্ছে। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় নিহতের মা বিলকিস আক্তার গফরগাঁও থানায় একটি অপমৃত্যু মামলা করেছেন। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা  নেওয়া হবে।

 

 



মন্তব্য