kalerkantho


শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে নৌমন্ত্রী

লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে

মাদারীপুর প্রতিনিধি    

১৮ জুন, ২০১৮ ১৮:৩৩



লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করছে দক্ষিণাঞ্চলের যাত্রীরা। আর এতে করে মাদারীপুর শিবচরের কাঁঠালবাড়ী ঘাটের নৌযানে অতিরিক্ত চাপ সৃষ্টি হচ্ছে। তবে লঞ্চে অতিরিক্ত যাত্রী বোঝাই নিয়ন্ত্রণে ঘাট এলাকায় ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। অন্যান্য বারের চেয়ে এবার আরো বেশি কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান। আজ সোমবার দুপুরে মাদারীপুর শিবচরের কাঁঠালবাড়ী ঘাট পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, পুলিশ, র‍্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সকল দপ্তরের সম্মিলিত প্রচেষ্টায় ঈদে ঘরমুখো মানুষেরা নির্বিঘ্নে ঘরে পৌঁছাতে পেরেছেন। আবার কর্মস্থলে ফিরতেও ঘাট এলাকায় যেন কোনো সমস্যার সৃষ্টি না হয় সেদিকেও আমাদের কঠোর দৃষ্টি রয়েছে। 

তিনি আরো বলেন, বিগত বছরগুলোতে ঈদের আগে ও পরে পাঁচ দিন ছিল প্রশাসনের তৎপরতা। এবার আমরা তা বাড়িয়ে সাত দিন করেছি। সাত দিন পর্যন্ত ঘাটে প্রশাসনের ডিউটি থাকবে। আগামী কোরবানির ঈদও ভরা বর্ষা মৌসুমে হবে। সে সময় পদ্মা যথেষ্ট উত্তাল থাকবে। আমরা আগেভাগেই ব্যাপক প্রস্তুতি নিয়ে রাখছি। যাতে করে যাত্রীরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারে। 

এ সময় নৌমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন ঘাটে প্রশাসনের কর্মকর্তারা।



মন্তব্য