kalerkantho


চাঁদপুরে ভিন্ন আমেজে রাজনৈতিক নেতাদের ঈদ উদযাপন

১৮ জুন, ২০১৮ ১৬:৩৮



চাঁদপুরে ভিন্ন আমেজে রাজনৈতিক নেতাদের ঈদ উদযাপন

চাঁদপুরে এবার একটু ভিন্ন আমেজে ঈদ উদযাপন করেছেন রাজনৈতিক নেতারা। মূলত আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মীদের সঙ্গ দেওয়া ছাড়াও সাধারণ মানুষের সাথে মতবিনিময় করেছেন তারা। তবে ক্ষমতাসীন দল এক ধরনের এবং বিএনপির সম্ভাব্য প্রার্থীরা অন্যভাবে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। গত শনিবার ঈদের দিন থেকে শুরু করে আজ সোমবার পর্যন্ত টানা তিন দিন চাঁদপুরের ৫টি নির্বাচনী আসনেই এমন দৃশ্য দেখা গেছে।   

চাঁদপুর-১ কচুয়া আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এবং আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী এনবিআরের সাবেক চেয়ারম্যান মো. গোলাম হোসেন পৃথকভাবে সতীর্থদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। চাঁদপুর-৩ সদর ও হাইমচর আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী সতীর্থদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন স্থানীয় সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। তিনি তাঁর নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে মতবিনিময় করেন। এ সময় সাংগঠনিক আলাপ আলোচনা ছাড়াও আগামী নির্বাচনে নৌকার স্বপক্ষে ভোট প্রার্থনা করেন। তবে এই আসনে প্রধান বিরোধী দল বিএনপির কেন্দ্রীয় ব্যাংকিং ও রাজস্ববিষয়ক সম্পাদক, সাবেক সংসদ সদস্য লায়ন মো. হারুনুর রশিদ এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য মো. মোতাহার হোসেন পাটোয়ারী পৃথকভাবে প্রেসক্লাবে গিয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেন। এ সময় তারা মূলত নেতাকর্মীদের পুলিশি হয়রানি ও প্রকাশ্যে সভাসমাবেশ করতে বাধা ইত্যাদি নিয়ে গণমাধ্যমকর্মীদের কাছে অভিযোগ করেন।  

এদিকে চাঁদপুর-৫ আসন হাজীগঞ্জ-শাহরাস্তি আসনে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য পদে সম্ভাব্য প্রার্থী জেলা কমিটির উপদেষ্টা ইঞ্জিনিয়ার সফিকুর রহমান তাঁর সতীর্থদের নিয়ে নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের সাথে মতবিনিময় করেন। এ সময় তাঁর সাথে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বেশ কয়েকজন নেতা ছাড়াও জনপ্রতিনিধি এবং মুক্তিযোদ্ধারা ছিলেন। 

অন্যদিকে ঈদের কয়েকদিন আগে চাঁদপুর-২ মতলব আসনের সংসদ সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, (বীরবিক্রম) ও চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সংসদ সদস্য, মুক্তিযুদ্ধে অন্যতম সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম) নিজ নিজ এলাকায় এসে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়া পবিত্র ওমরাহ পালনে সৌদি আরবে থাকায় দেশে ফিরে আগামীকাল মঙ্গলবার চাঁদপুর ও হাইমচরে দলের নেতাকর্মীদের সাথে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করবেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সংসদ সদস্য ডা. দীপু মনি।

খোঁজ নিয়ে জানাসগেছে, অন্য বছরের ঈদের চেয়ে এবারের ঈদকে কেন্দ্র করে চাঁদপুরে ৫টি আসনের সংসদ সদস্য এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীরা নিজ নিজ এলাকায় বিপুল পরিমাণ ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন। এতে অনেকেই আলোচনা করছেন, মূলত নির্বাচনকে ঘিরেই রাজনৈতিক দলগুলোর নেতারা আগের চেয়ে এখন অনেক তৎপর। তাই ধর্মীয়সহ বিভিন্ন উৎসব উপলক্ষে মতবিনিময়ের আড়ালে এক ধরনের গণসংযোগ চালিয়ে বেশ সরগরম হয়ে উঠছেন তারা। এই ক্ষেত্রে জেলার ৫টি আসনের সব কয়েকটিতে ক্ষমতাসীনদের প্রাধান্য ছিল লক্ষণীয়।



মন্তব্য