kalerkantho


মাগুরায় ১৬ বস্তা ভিজিএফ চালসহ তিনজন আটক

মাগুরা প্রতিনিধি   

১৪ জুন, ২০১৮ ২৩:৩৬



মাগুরায় ১৬ বস্তা ভিজিএফ চালসহ তিনজন আটক

মাগুরা সদরের কুচিয়ামোড়া ইউনিয়ন পরিষদ এলাকা থেকে বুধবার রাতে কালো বাজারে বিক্রির উদ্দেশে পাচারের সময় ১৬ বস্তা ভিজিএফ চাল আটক করেছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজন ভ্যান চালক ও একজন চৌকিদারকে আটক করা হয়েছে।

মাগুরা সদর উপজেলার শত্রুজিৎপুর পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জাফর জানান, রাত ৩টার দিকে কুচিয়ামোড়া ইউনিয়ন পরিষদের অদুরে আমুড়িয়া বাজারে দুটি ভ্যানে করে ১৬ বস্তা চাল নিয়ে যেতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়।

এ সময় সেখানে গিয়ে বিক্রয় নিষিদ্ধ লেখা সম্বলিত ৫০ কেজির প্রতি বস্তা হিসেবে ৮০০ কেজি চালসহ ভ্যান দুটি আটক করা হয়। সেখান থেকে ভ্যান চালক বাবলু মিয়া, ফুলি মিয়া ও চৌকিদার আবু সুফিয়ানকে আটক করা হয়।
 
আটক ভ্যান চালক বাবলু জানান, সিদ্দিক ব্যাপারী নামে এক চাল ব্যবসায়ী তাদেরকে রাত তিনটার দিকে গিয়ে ইউনিয়ন পরিষদের গোডাউন থেকে ওই চাল নিয়ে মাগুরায় যেতে বলে। ওই চাল সে জনগনের কাছ থেকে কিনে নিয়েছে বলে তাদের জানায়।

ভ্যান চালকরা তার কথামত চাল আনতে গেলে চৌকিদার সাত্তার গোডাউন খুলে তাদের ১৬ বস্তা মুখ সেলাই করা চাল দিয়ে দেন। সেগুলি নিয়ে চৌকিদার আবু সুফিয়ানকে সাথে নিয়ে রাস্তায় বের হলে আমুড়িয়া বাজারে তাদেরকে আটক করে পুলিশ। 

কুচিয়ামোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন জানান, বুধবার বিকেলে ভিজিএফ এর চাল বিতরণ শেষে ১৬ বস্তা চাল তিনি পরিষদের গোডাউনে গুনে রেখে যান। রাতে ওই চাল চুরি করে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী তাদের আটক করে। যারাই এ চাল চুরির চেষ্টার সঙ্গে জড়িত তাদের বিচার দাবী করেন তিনি। 

মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান জানান, সকালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।  


মন্তব্য