kalerkantho


নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় ফেরি চালু

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৪ জুন, ২০১৮ ১৯:৪৭



নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় ফেরি চালু

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ফেরি সার্ভিস চালু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে নদীর হাজীগঞ্জ ও নবীগঞ্জ পয়েন্টে ওই সার্ভিস চালু হয়। এখানে দুটি ফেরি চলবে এবং ঈদের দিন পর্যন্ত ফ্রি যাত্রী পারাপার করবে। এর সমস্ত ব্যয় বহন করবে নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান। ঈদের পর আলোচনা সাপেক্ষে ফেরির ভাড়া নির্ধারণ করা হবে।

উদ্বোধনী বক্তব্যে সেলিম ওসমান বলেন, বন্দরবাসীর দীর্ঘদিনের চাহিদা ছিল ফেরির ব্যবস্থা করা। আপাতত ঈদের আগে ২টি ফেরি উদ্বোধন করা হয়েছে। ঈদের পরপরই আরো ২টি সেতুর উদ্বোধন করা হবে। সব মিলিয়ে ৪টি ফেরি সব সময় চলাচল করবে। এখনো অনেক কাজ বাকী রয়েছে। আশা করি এক মাসের মধ্যে সকল কাজ সম্পন্ন হয়ে যাবে।

তিনি আরো বলেন, শীতলক্ষ্যা-৩ সেতুর কাজ চলছে। ২০১৯ সালের মধ্যে এই সেতুর কাজ সম্পন্ন হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জকে শ্রদ্ধা করেন। ফেরির ব্যবস্থা করে দিয়েছেন এবং আগামীতে এই পবিত্র স্থানেই কদমরসুল ব্রিজ করা হবে। এই সরকারের সময়েই যেন ভিত্তিপ্রস্তর করা হয় সেই ব্যবস্থা করা হবে। বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ ভাইয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে আমাদের বার্তাটা পৌঁছে দিতে চাই। প্রয়োজন হলে আমরা লংমার্চ করব।

এ ব্যাপারে সড়ক ও জনপথের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আলিউল হোসেন বলেন, যেহেত নদীর ওপর ব্রিজ দ্রুত করা সম্ভব হচ্ছিল না তাই আপাতত ফেরির ব্যবস্থা করে দেওয়া হয়েছে। 

বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশীদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, সড়ক ও জনপথের নির্বাহী ইঞ্জিনিয়ার আমির হোসেন, জেলা জাতীয় পার্টির সভাপতি আবু জাহের, বন্দর উপজেলা নির্বাহী অফিসার পিন্টু ব্যাপারীসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কাউন্সিলররা।


মন্তব্য