kalerkantho


পার্বতীপুরে মধ্যপাড়া কঠিন শিলা খনিতে ৫৫ শ্রমিককে পুরস্কৃত

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি    

১৪ জুন, ২০১৮ ১৭:০১



পার্বতীপুরে মধ্যপাড়া কঠিন শিলা খনিতে ৫৫ শ্রমিককে পুরস্কৃত

দিনাজপুরের পার্বতীপুরে মধ্যপাড়া কঠিন শিলা খনিতে ৫৫ খনি শ্রমিককে পুরস্কৃত করেছে খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)। আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় খনির ভূ-গর্ভে ও উপরিভাগে পাওয়ার সাপ্লাই (আন্ডার গ্রাউন্ড ও সারফেস),  ভেন্টিলেশন, ড্রাফটিং, স্টোপিং, আন্ডার গ্রাউন্ড ট্রান্সপোর্ট, মেইন পাম্প ষ্টেশন, রিপেয়ার এন্ড মেকানিক্যাল সপ, ড্রিলিং এন্ড ব্লাস্টিং, হোস্টিং (আন্ডার গ্রাউন্ড), নেটওর্য়াক এন্ড সাবস্টেশন এবং ক্রাশিং এন্ড স্কিনিং প্ল্যান্ট বিভাগে কর্মরত খনি শ্রমিকদের মাঝ থেকে ৫৫ নির্বাচিত শ্রমিককে এ পুরস্কারের অর্থ প্রদান করা হয়। খনির ওয়েলফেয়ার ভবনে স্ব স্ব  দপ্তর থেকে সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানদের নিকট থেকে পুরস্কারের অর্থ গ্রহণ করেন শ্রমিকরা।

ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)’র নির্বাহী পরিচালক জাবেদ সিদ্দিকী বলেন, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কম্পানিতে পাথর উত্তোলন কাজে দক্ষতা, ব্যবহার, শৃঙ্খলা ও সময়ানুবর্তিতায় নিরপেক্ষ মূল্যায়নে খনির বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত শ্রমিকদের পুরস্কৃত করার রেওয়াজ হিসেবে গত মে মাসের ৫৫ খনি শ্রমিককে এই পুরস্কার প্রদান করা হয়। 

পুরস্কারপ্রাপ্ত খনি শ্রমিক রমজান আলী জানান, খনিতে তাদের কাজের মুল্যায়ন করে প্রতি মাসে এই ধরনের পুরস্কার দেওয়ায় শ্রমিকরা কাজে উৎসাহী হবেন এবং তাদের দক্ষতা প্রমাণ করার সুযোগ পাবেন। 



মন্তব্য