kalerkantho


মানববন্ধন অনুষ্ঠিত

মৌলভীবাজারে বিদ্যুতের নির্বাহী প্রকৌশলীর অপসারণ দাবি

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার    

১৪ জুন, ২০১৮ ১৬:০৬



মৌলভীবাজারে বিদ্যুতের নির্বাহী প্রকৌশলীর অপসারণ দাবি

নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ থাকার পরও গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে হররানির অভিযোগ উঠেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী মাহাম্মদ আরাফাতের বিরুদ্ধে।

আজ বৃহস্পতিবার (১৪ জুন) দুপুরে মৌলভীবাজার প্রেস ক্লাবের সামনে কোর্ট রোডে পৌর এলাকার ৮, ৯ ও ৬ নম্বর ওয়ার্ডের পিডিবি গ্রাহকরা নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আরাফাতের অপসারণ দাবিতে মানববন্ধন পালন করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন আ স ম সালেহ সোহেল, এস এম উমেদ আলী, সালেহ এলাহী কুটি, মু. ইমাদ উদ দিন, এম এ মুহিব, মিরাজ চৌধুরী, মুমিন রাজা, সৈয়দ মোকারিম আলী, শাহ তৌফিক এলাহি তিয়াস প্রমুখ। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

আশির দশকের পূর্ব থেকে ওই এলাকায় বসবাসকারীরা পিডিপির বিদ্যুৎ ব্যবহার করে আসছেন। ১৯৮২ সালের দিকে ওই এলাকায় পল্লিবিদ্যুৎ সমিতি খুঁটি স্থাপন করে। ওই সময় থেকে এলাকায় পিডিবির বিদ্যমান গ্রাহকদের মধ্যে সংযোগ প্রদান করে। পাশাপাশি পিডিবি ও পল্লিবিদ্যুৎ নতুন নির্মাণাধীন বাড়িতেও তাদের সংযোগ প্রদান করে। দীর্ঘদিন ধরে এলাকায় বিদ্যুৎ গ্রাহকরা বিদ্যুতের সার্ভিস বিবেচনা করে পল্লিবিদ্যুৎ ও পিডিবির দেওয়া সংযোগ চালিয়ে আসছেন। গত ১৩ জুন কোনো পূর্ব ঘোষণা ছাড়াই নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আরাফাত হঠাৎ ওইসব এলাকায় নিজে উপস্থিত হয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান শুরু করেন। পরে এলাকাবাসী এই প্রকৌশলীকে ঘেরাও করে  ঘটনাস্থলে আটকে রাখলে বিচ্ছিন্ন সংযোগ চালু করে আসতে হয় তাকে।

এ বিষয়ে নির্বাহী প্রকৌশলীর বক্তব্যের জন্য তার মোবাইল ফোনে কল করলে তিনি তা রিসিভ করেননি। 



মন্তব্য