kalerkantho


ঋণের বিনিময়ে অনৈতিক প্রস্তাবের অভিযোগ

এনজিও ব্যবস্থাপকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

জয়পুরহাট প্রতিনিধি    

২৮ মে, ২০১৮ ১৩:৪০



এনজিও ব্যবস্থাপকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

জয়পুরহাটের পার্শ্ববর্তী নওগাঁর ধামুরহাট উপজেলার মঙ্গলবাড়ী বাজারে ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘ (টিএমএসএস) নামের একটি বেসরকারি সংস্থায় ঋণের বিনিময়ে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগে ব্যবস্থাপকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন মিনু আরা নামের এক নারী সদস্য।

একই অভিযোগে ব্যবস্থাপকের বিরুদ্ধে মামলাও করা হয়েছে। আজ সোমবার বেলা ১২টায় জয়পুরহাট প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নারী সদস্য মিনুআরা অভিযোগ করেন, 'স্বামীর ব্যবসার কারণে ওই সংস্থার ব্যবস্থাপক বায়েজিদ বোস্তামীর কাছে ৩০ হাজার টাকা ঋণ নিতে গেলে তিনি তাকে অনৈতিক প্রস্তাব দেন। পরে ওই ব্যবস্থাপক মোবাইল ফোনেও অশালীন কথা বলেন, যা তিনি রেকর্ড করেন। এ নিয়ে ধামুরহাট থানায় তিনি ওই ব্যবস্থাপকের বিরুদ্ধে মামলাও করেছেন।

সংবাদ সম্মেলনে ওই ব্যবস্থাপককে গ্রেপ্তারের দাবি জানান মিনুআরা। তিনি আরো অভিযোগ করেন, ওই ব্যবস্থাপক তাকে অনৈতিক প্রস্তাব দেওয়ার পর বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী ক্ষুব্ধ হয়। পরে এ নিয়ে ব্যপস্থাপক বায়েজিদ বোস্তামি মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হন। একপর্যায়ে নিজের দোষ ঢাকতে উল্টো মারপিট ও চাঁদাদাবির অভিযোগে তাঁর স্বামীসহ কয়েকজন ব্যবসায়ীকে আসামি করে ধামুরহাট থানায় সংস্থার প্রশাসন কর্মকর্তাকে দিয়ে মামলা করিয়েছেন যা সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থানীয় দোগাছি ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ড সদস্য আব্দুল মতিন, প্রতিবেশী রিনা আক্তার, মেহেরুন্নেছা, মর্জিনা বেগম, নির্যাতিত মিনু আরার স্বামী ওষুধ ব্যবসায়ী সোহেল রানা প্রমুখ।

এ ব্যাপারে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে অভিযুক্ত ব্যবস্থাপক বায়েজিদ বোস্তামি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।    

 



মন্তব্য