kalerkantho


কুড়িগ্রামে পুলিশের গুলিতে নিহত ১, গ্রেপ্তার ৪৭

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মে, ২০১৮ ১২:০২



কুড়িগ্রামে পুলিশের গুলিতে নিহত ১, গ্রেপ্তার ৪৭

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী‌তে পু‌লি‌শের বি‌শেষ অভিযা‌নে এক মাদক ব্যবসায়ী গু‌লিবিদ্ধ হ‌য়ে‌ নিহত হয়েছেন। নিহত মাদক ব্যবসায়ীর নাম ইব্রাহীম আলী (৩৪)। আজ শ‌নিবার ভোররাতে উপ‌জেলার দ‌ক্ষিণ বাঁশজানি এলাকায় গুলিবিদ্ধ হওয়ার পর তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে নেওয়া হয়, সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ভুরুঙ্গামারী থানার ওসি মো. ইম‌তিয়াজ ক‌বির এসব তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন। এছাড়া বি‌শেষ অভিযা‌নে জেলার ১৫ জন মাদক ব্যবসায়ীসহ বি‌ভিন্ন অপরা‌ধে মোট ৪৭ জন‌কে গ্রেপ্তার করা হয়েছে। শ‌নিবার রা‌তে জেলার বি‌ভিন্ন উপ‌জেলা থে‌কে এদর গ্রেপ্তার করা হয়।

নিহত ইব্রা‌হিম একজন মাদক ব্যবসায়ী ছিলেন দা‌বি ক‌রে ও‌সি জানান, ভোরে ভারতীয় সীমান্তঘেষা দক্ষিণ বাঁশজানী গ্রামে মাদকদ্রব্য উদ্ধারের গেলে মাদক চোরাকারবারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। পরে মাদক পাচার সিন্ডিকেট প্রধান ইব্রাহীমকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উপজেলা হাসপাতাল ভর্তি করা হয়। পরে সেখানে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠালে সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় এএসআই নাদের ও আইয়ুব নামে দুই পুলিশ আহত হন। সিন্ডিকেটের অন্য সদস্যরা পালিয়ে যায়। এছাড়া ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ মাদক ও বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়েছে। ওই চোরাকারবারীর নামে থানায় চারটি মাদক মামলাসহ জেলার অন্য থানায়ও মামলা রয়েছে। এ ব্যাপারে কুড়িগ্রাম সদর হাসপাতালের সুপরিনটেনডেন্ট ডা. আবু তা‌হের মো. আনোয়ারুল হক প্রামা‌নিক বলেন, গুলিবিদ্ধ ইব্রাহিম আনুমানিক আজ সকাল সাড়ে ৯টার দিকে মৃত্যবরণ করেন।

 


মন্তব্য