kalerkantho


পোনাবালিয়া ইউপি নির্বাচনে অভিযোগ তদন্ত ২৭ মে

ঝালকাঠি প্রতিনিধি    

২৫ মে, ২০১৮ ১৫:৫৬



পোনাবালিয়া ইউপি নির্বাচনে অভিযোগ তদন্ত ২৭ মে

ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীর অভিযোগের তদন্ত করবে নির্বাচন কমিশন সচিবালয়। তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তাকে।

আগামী ২৭ মে তদন্ত কর্মকর্তা ঝালকাঠি জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

গত ১৫ মে পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়নি দাবি করে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী ওয়ারেচ আলী খান নির্বাচন কমিশন সচিবালয়ে অভিযোগ দেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল বাশার খান বহিরাগত লোকজন দিয়ে ভোটারদের কাছ থেকে ব্যালট পেপার কেড়ে নিয়ে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল দেয়। তাকে এবং তার কোনো এজেন্টকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়নি।

আওয়ামী লীগ নেতাকর্মীরা ইচ্ছেমত প্রকাশ্যে ভোট দিয়ে বাক্স ভরে দেয়। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন বিষয়টি তদন্ত করার নির্দেশ দেন বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খানকে। তিনি আগামী ২৭ মে তদন্তের জন্য দিন ধার্য করেন।

ঝালকাঠি জেলা নির্বাচন কর্মকর্তা, সকল দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট, নির্বাচন কমিশন থেকে নিয়োগকৃত দুজন পর্যবেক্ষক, রিটার্নিং কর্মকর্তা, ৯ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৯ জন কেন্দ্র ইনচার্জ (পুলিশ), চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরকে নির্ধারিত সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়।

এ ব্যাপারে বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেন, 'আমাকে নির্বাচন কমিশন সচিবালয় থেকে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। আমি নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে ডেকে তদন্ত করে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করবো।'  



মন্তব্য