kalerkantho


দুইলাখ টাকা অর্থ দণ্ড

ফেনীতে মোবাইল কোর্টে হামলার ঘটনায় আরো ৩ জনের দণ্ড

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০১৮ ১৭:০৭



ফেনীতে মোবাইল কোর্টে হামলার ঘটনায় আরো ৩ জনের দণ্ড

গত ২২ মে ফেনীর গ্রান্ড হক টাওয়ারে মোবাইল কোর্ট পরিচালনার সময় সরকারী গাড়িতে ইট নিক্ষেপ, ম্যাজিস্ট্রেটকে আক্রমণের চেষ্টা ও দণ্ডিত আসামী ছিনতাই করে নেওয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। এ সকল দুর্বৃত্তদের শনাক্ত করা হয় ভিডিও ফুটেজের মাধ্যমে।

আজ ( ২৪ মে) বৃহস্পতিবার দুপুর ২ টায় জড়িত তিনজন ব্যক্তির সরকারি কাজে বাধা সৃষ্টির এ ধরনের অপরাধ মোবাইল কোর্টের সামনে উদঘাটিত হয়। এই মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন। এই অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।  

এ সময় সরকারি কাজে বাধার অভিযোগে মায়াবীর কর্মচারী রাকিবুল ইসলাম (৩০) যিনি আসামি ছিনতাইয়ের চেষ্টা করছিলেন তাকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত। রাকিবুল ইসলাম গাড়ির সামনে ব্যারিকেড দেয় ও গাড়ি ভাংচুরের চেষ্টা করে।

মায়াবীর (বস্ত্র প্রতিষ্ঠান)  আর এক কর্মচারী যার ছবি প্রায় সব  নিউজে দেখা গেছে সেই আফাজুল হক ( ২০) কে আদালত দুই  মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। এছাড়াও  সাঈদ হোসেন ( ২৪) কে আদালত দুই (২) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত। সাঈদ হোসেন শহীদ মার্কেটের দোকান রাজকন্যার কর্মচারী ও ঘটনার দিন গাড়ি ভাংচুরের চেষ্টা করেন মর্মে ভিডিও ফুটেজে দেখা যায়।

এ ছাড়াও সরকারি কর্মচারীকে ক্ষতিসাধনের চেষ্টা করায় ভ্যালু জেন্টস কালেকশনের মালিক নিজাম উদ্দিনকে দুই দুই লক্ষ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। অভিযানে জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।


মন্তব্য